1. [email protected] : Shafiqul Alam : Shafiqul Alam
  2. [email protected] : aminul :
  3. [email protected] : Bayezid :
May 27, 2022, 3:53 pm

অবশেষে বন্ধ হলো পঞ্চগড় রাজনগর পশুর হাট

আবু সালেহ মো রায়হান
  • Update Time : Saturday, July 3, 2021
  • 450 Time View

পঞ্চগড় প্রতিনিধি


অবশেষে বন্ধ করা হলো পঞ্চগড়ের প্রধান পশুর বাজার রাজনগর হাট। শনিবার বিকেলে সদর উপজেলা ভূমি অফিসে সদর উপজেলা প্রশাসনের জরুরি এক বৈঠকে ওই হাট বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। করোনা সংক্রমন ঠেকাতে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে চলমান কঠোর লকডাউনের মধ্যেও পশুর হাটে ক্রেতা কিক্রেতার ভিড় জমায় সামাজিক গণমাধ্যমসহ বিভিন্ন মহলে ক্ষোভ প্রকাশ করা হচ্ছিল।
জেলার প্রধান পশুর হাট রাজনগরে সপ্তাহে দুইদিন বৃহষ্পতিবার ও রোববার পশুর হাট বসে। করোনার উর্ধমূখি সংক্রামণ ঠেকাতে সারাদেশের মত পঞ্চগড়েও প্রথম দিন থেকে শুরু হয় কঠোর লকডাউন। তবে গত বৃহস্পতিবার (০১ জুলাই) সকাল থেকেই পুলিশ বিজিবিসহ আইনশৃংখলাবাহিনীর তৎপরতার মধ্যে রাজনগর পশুর হাটে স্বাস্থ্যবিধি উপেক্ষিত হয়। জেলার আশপাশের বিভিন্ন জেলা উপজেলার পশুর হাট বন্ধ থাকায় সেখানকার বেপারিরাও এসে ভিড় করেন এই রাজনগর হাটে। লকডাউনের মধ্যেও পশুর হাটে এমন জনসমাগমের ভিড়ের কারণে বিভিন্ন মহলে ক্ষোভ দেখা দেয়।

আগামীকাল রোববার আবারও সেই পশুর হাটে স্বাস্থ্যবিধি উপেক্ষা এবং অতিরিক্ত ভিড়ের আশঙ্কা দেখা দেয়। অবশেষে শনিবার বিকেলে সদর উপজেলা পরিষদের আয়োজনে জরুরি বৈঠকের মাধ্যমে পরবর্তি নির্দেশনা না দেওয়া পর্যন্ত রাজনগর পশুর হাট বন্ধা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। বৈঠকে উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আমিরুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মো. আরিফ হোসেন, পৌরসভা মেয়র জাকিয়া খাতুন, হাট ইজারাদার মো. মোশাররফ হোসেন উপস্থিত ছিলেন।

উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আমিরুল ইসলাম বলেন, পশুর হাট বন্ধ নিয়ে আলাদা কোন নির্দেশনা ছিল না। সারা দেশের মত পঞ্চগড়েও কঠোর লকডাউন মানলেও রাজনগর পশুর হাটে স্বাস্থ্যবিধি মানতে বাধ্য করা কঠিন হচ্ছিল। তাই হাট সংশ্লিষ্টদের সাথে আলোচনার মাধ্যমে এখন থেকেই রাজনগর পশুর হাট বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। একই সাথে জেলা অন্য পশুর হাটগুলোও পরবর্তি নির্দেশনা না হওয়া পর্যন্ত বন্ধ রাখা হবে।।


Please Share This Post in Your Social Media

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত | PanchagarhNews.com পঞ্চগড়ে প্রথম অনলাইন নিউজ পোর্টাল
Tech supported by Amar Uddog Limited