1. [email protected] : Shafiqul Alam : Shafiqul Alam
  2. [email protected] : aminul :
  3. [email protected] : Bayezid :
November 27, 2021, 9:19 pm

ইউপি নির্বাচনের দাবীতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

আবু সালেহ মো রায়হান
  • Update Time : Sunday, October 17, 2021
  • 189 Time View

পঞ্চগড় প্রতিনিধি


পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার বলরামপুর ইউনিয়নে বিগত ১৮ বছরে ভোট না হওয়ায় অবিলম্বে প্রশাসক নিয়োগ, তফসিল ঘোষণা ও ভোটের দাবীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। রোববার (১৭ অক্টোবর) দুপুরে বলরামপুর ইউনিয়ন নাগরিক সমাজের আয়োজনে উপজেলা পরিষদের সামনে আটোয়ারী-রুহিয়া সড়কের দুইপাশে দাড়িয়ে ঘন্টাব্যাপী বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। মানববন্ধনে ওই ইউনিয়নের ৯টি ওয়ার্ডের বিভিন্ন এলাকা থেকে আসা দুই হাজারেরও বেশি মানুষ অংশ নেয়। এসময় তারা সড়কে দাঁড়িয়ে ভোটের দাবীতে বিভিন্ন ধরনের শ্লোগান দিতে থাকে। এতে পুরো সড়ক জুড়ে যাটজটের সৃষ্টি হয়। পরে তারা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শায়লা সাঈদ তন্বী ও উপজেলা পরিষদের চেয়ারম্যান তহিদুল ইসলামের হাতে স্মারকলিপি তুলে দেন। এসময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শায়লা সাঈদ তন্বী ইউনিয়নবাসীর নির্বাচনের দাবী সংবলিত স্মারকলিপিটি উর্ধ্বতন কর্তৃপক্ষের মাধ্যেমে যথাযথ কর্তৃপক্ষের কাছে পাঠানো হবে বলে জানান।


মানববন্ধনে বক্তারা বলেন, বলরামপুর ইউনিয়নের কিছু অংশ নিয়ে বোদা পৌরসভা গঠন হওয়া নিয়ে ২০০৩ সাল থেকে সীমানা জটিলতার কারণে এই ইউনিয়ন পরিষদের ভোট গ্রহণে আদালতের নিষেধাজ্ঞা ছিল। সেই সমস্যা সমাধানের পরে ২০১৮ সালের ১৩ই অক্টোবর ওই ইউনিয়নে নির্বাচন দিতে আর কোন বাধাঁ নেই মর্মে গেজেট প্রকাশিত হয়। এরপরেও ওই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান সাইদুর রহমান ষড়যন্ত্র করে জটিলতা সৃষ্টি করে ক্ষমতা দখল করে আছেন। চলতি ইউনিয়ন পরিষদের নির্বাচনের ৩য় ধাপে আটোয়ারী উপজেলার ৬টি ইউনিয়নের মধ্যে গত ১৪ অক্টোবর ৫টি ইউনিয়নের তফসিল ঘোষনা করা হলেও ইউনিয়নের অকারণে বলরামপুর ইউনিয়নের নির্বাচনের তফসিল ঘোষনা করা হয়নি। এসময় বক্তারা অবিলম্বে বলরামপুর ইউনিয়নের একজন প্রশাসনিক কর্মকর্তা নিয়োগ করে নির্বাচনের তফসিল ঘোষনা করে ভোট গ্রহণের দাবী জানান।

মানববন্ধনে বলরামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি দেলোয়ার হোসেন, সহ-সভাপতি আবুল খায়ের মো. সামসুজ্জামান, সাবেক সাধারণ সম্পাদক বলরামপুর ইউনিয়ন নাগরিক সমাজের আহ্বায়ক শাহ আলম, যুগ্ম আহ্বায়ক সাইদুর রহমান, সদস্য শাহ আলম সরদার, চন্দন কুমার বর্মন প্রমুখ বক্তব্য রাখেন।


আটোয়ারী উপজেলার নির্বাচন কর্মকর্তা মো শহিদুল আলম জানান, বলরামপুর ইউনিয়নের কিছু অংশ নিয়ে বোদা পৌরসভা গঠিত হওয়ায় ইউনিয়নের বাকী অংশ নিয়ে ওয়ার্ড বিভক্তিকরণ, ভোটারদের জাতীয় পরিচয় পত্রের অসঙ্গতি সহ কয়েকটি কারণে ৩য় ধাপে এই ইউনিয়নের নির্বাচনের তফসিল ঘোষণা করেনি নির্বাচন কমিশন। আমরা আশা করছি খুব দ্রুতই এ সমস্যার সমাধান হবে এবং চলতি ইউনিয়ন পরিষদ নির্বাচনের যে কোন একটি ধাপে নির্বাচন অনুষ্ঠিত হবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত | PanchagarhNews.com পঞ্চগড়ে প্রথম অনলাইন নিউজ পোর্টাল
Tech supported by Amar Uddog Limited