1. [email protected] : Shafiqul Alam : Shafiqul Alam
  2. [email protected] : aminul :
  3. [email protected] : Bayezid :
December 3, 2022, 11:38 pm
শিরোনাম :

পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়।। প্রাক্তন ছাত্রীদের মিলনমেলার প্রস্তুতি।।

বিশেষ প্রতিনিধি।।
  • Update Time : Saturday, November 5, 2022
  • 685 Time View

পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের বিভিন্ন শিক্ষাবর্ষে এসএসসি পাশ করা প্রাক্তন শিক্ষার্থীদের মিলনমেলা উপলক্ষ্যে ঢাকা ও রংপুরে পৃথক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৪ নভেম্বর) ঢাকার বিভিন্ন এলাকায় অবস্থানকারীরা ঢাকার ধানমন্ডি লেক এর রবীন্দ্র সরোবর এবং রংপুরের বিভিন্ন এলাকায় অবস্থানকারীরা রংপুরের কালেক্টরেট সুরভি উদ্যানে বিকেলে এই সভায় মিলিত হন।

ঢাকায় অবস্থানরত পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যে ঢাকার সভায় মোছা. নুরুন নাহার-১৯৭৫, রুবাইয়া ফিরদৌস-২০০০, পুষ্পু রহমান-২০০৩, শাহরিন জাহান স্নিগ্ধা-২০০৪, উম্মে হানি-২০০৪, ফারহানা মুমু-২০০৪, ছন্দা- ১৯৮৬, নিলুফা আক্তার-১৯৭৯, শিখা-১৯৮৭, রুনি ১৯৯১, সাদিয়া-২০১৮, শ্রাবণী-২০১৪, লীরা-২০১৪, সুধা-২০১৪, শাম্মী-২০১৪, মৌসুমী-২০০৯, পপি-২০০৩, অদিতি-২০০৬, জিন্না-১৯৯৫, লতা-১৯৯৫, প্রমি-২০১১, আরশি-২০১১, আফসানা-২০১৫, আফরিন-২০০৬, রিপা-২০০৪ সহ আরও কয়েকজন শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

অন্যদিকে রংপুরে অবস্থানকারী পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যে রংপুরের সভায় তসলিমা আক্তার তুতি-১৯৮৮, হোসনে আরা রোজি-১৯৮৯, ইসরাত জাহান লিপি-১৯৮৯, কাওসারা নুপুর-১৯৯৬, দিলুফার ইসলাম রুপালি-১৯৯৬, রাশদী-১৯৯৯, মেহরুন নাদিরা জ্যাকি-১৯৯৯, রেবেকা সুলতানা লুনা-১৯৯৯, হোসনা পারভীন সুজলা-২০০০, তৌহিদা নাসরিন রিংকি-২০০০, তানজিলা ফারহানা তানিয়া-২০০০, শামীমা পারভীন কুলসুম-২০০০, লুৎফা খাতুন বুবলি-২০০২, আফসানা এ্যানি-২০০৩, সানজিদা ফারহানা-২০০৮, ইসমত আরা মৌসুমি-২০১৪, মোসরেকা রহমান মিমু-২০১৫, অনামিকা শর্মা-২০১৫, আফিনী ইবনাত অনি, আনিকা ইবনাত পৌষালীসহ অন্য শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আয়োজক এবং উদ্যোগী প্রাক্তন শিক্ষার্থীরা জানায়, পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে বিভিন্ন সময় এসএসসি পাশ করে বের হয়ে তারা বর্তমানে দেশের বিভিন্ন এলাকায় নিজেদেও যোগ্যতা এবং দক্ষতা অনুযায়ী কর্মক্ষেত্রে নিয়োজিত রয়েছেন। বিভিন্ন শিক্ষাবর্ষে এসএসসি পাশা করা আগ্রহী ছাত্রীদের একত্রিত করতে পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মিলনমেলা (রিইউনিয়ন) করা হবে। এ নিয়ে আলোচনার অংশ হিসেবে ঢাকা এবং রংপুরে অবস্থানকারী প্রাক্তন ছাত্রীদের মধ্যে পৃথকভাবে মতবিনিময় সভা করা হয়। দুইটি মতবিনিময় সভা এক প্রকার মিলনমেলায় পরিনত হয়েছিল।

জানা গেছে, পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের এসএসসি ১৯৮৮ ব্যাচের শিক্ষার্থী আমেরিকা প্রবাসী আফরোজা পারভিন লিপি ‘পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় (REUNION)’ নামে একটি ফেসবুক গ্রুপ ক্রিয়েট করেন। এরপর গ্রুপের এডমিন হিসেবে তিনি সেখানে প্রাক্তন শিক্ষার্থীদের এড করে রিইউনিয়ন নিয়ে গ্রুপের সদস্যদের মাঝে আগ্রহ গড়ে তোলার চেষ্টা চালান। গ্রুপের মাধ্যমে সুদুর আমেরিকা থেকে তিনি সহযোগিতার আশ্বাস দেন।

আমেরিকা প্রবাসী আফরোজা পারভিন লিপি জানান, আমরা পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তনদের নিয়ে স্কুল মাঠেই একটি রিইউনিয়ন করতে চাই। রিইউনিয়ন নিয়ে ফেসবুক গ্রুপের মাধ্যমে প্রচারণা চালানো হচ্ছে। আশা করছি, রিইউনিয়নের মাধ্যমে আমাদের বন্ধন আরও দৃঢ় হবে।।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত | PanchagarhNews.com পঞ্চগড়ে প্রথম অনলাইন নিউজ পোর্টাল
Tech supported by Amar Uddog Limited

You cannot copy content of this page