1. [email protected] : Shafiqul Alam : Shafiqul Alam
  2. [email protected] : aminul :
  3. [email protected] : Bayezid :
February 3, 2023, 10:55 pm
শিরোনাম :
অবৈধভাবে বালি পাথর উত্তোলনে ভাঙছে নদীর পাড়, বিলিন হচ্ছে চা বাগান সহ ফসলি জমি ক্যাশলেসের যুগে প্রবেশ করল পঞ্চগড়, বসেই মিলছে ঝামেলা বিহিন সেবা, বাড়ছে রাজস্ব আদায় পঞ্চগড়ে শব্দ দূষণ নিয়ন্ত্রণে পরিবেশের অভিযান লিজেন্ড বাংলাদেশ গ্রুপের শীত বস্ত্র বিতরণ ১০ হাজার টাকায় ভাড়াটে দিয়ে আপন ভাতিজাকে খুন করান চাচা পঞ্চগড়ে ৫ শতাধিক অসহায় ও দুস্থদের মাঝে যুবদলের শীতবস্ত্র বিতরণ মিথ্যা অপপ্রচার, ষড়যন্ত্র, হুমকি-ধামকী, হামলা, মামলায় হয়রানীর প্রতিবাদে সংবাদ সম্মেলন ধানসিঁড়ি ইন্টারন্যাশনাল।। তেঁতুলিয়া পর্যটনে নতুন মাত্রা।। পঞ্চগড়ে পুলিশ নারী কল্যাণ সমিতির ৫ শতাধিক শীতবস্ত্র বিতরণ

ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার হওয়া সাংবাদিক তানুর জামিন

পঞ্চগড় অফিস
  • Update Time : Sunday, July 11, 2021
  • 492 Time View

ঠাকুরগাঁও প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার সাংবাদিক তানভীর হাসান তানুকে জামিন দিয়েছে আদালত।তাকে রোববার দুপুরে ঠাকুরগাঁও চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে নেয়া হলে বিচারক জামিন দেন। বিষয়টি নিশ্চিত করেছেন তানুর আইনজীবী মো. আরিফ। আদালতে তোলার পর তাকে পাঁচদিনের রিমান্ডে পেতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা সদর থানার উপপরিদর্শক (এসআই) ডালিম কুমার রায়। একইসঙ্গে তানুর আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে তার জামিনের জন্য আবেদন করেন। বিচারক দুই পক্ষের শুনানি শেষে জামিন দেন তানুকে।

এর আগে শনিবার রাতে থানা হাজতে অসুস্থ হয়ে পড়ায় তানুকে সদর হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালের বিছানায় হাতকড়া দিয়ে বেঁধে রাখা হয় তাকে।

তানু ইনডিপেনডেন্ট টেলিভিশন ও অনলাইন সংবাদপত্র জাগো নিউজের ঠাকুরগাঁও প্রতিনিধি হিসেবে কর্মরত। ঠাকুরগাঁওয়ে করোনা রোগীদের খাবারের জন্য বরাদ্দ দেয়া টাকা আত্মসাৎ করে নিম্নমানের খাবার সরবরাহ নিয়ে সংবাদ প্রকাশের জেরে হাসপাতাল কর্তৃপক্ষের মামলায় শনিবার তাকে গ্রেপ্তার করে পুলিশ। ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় তাকে ছাড়াও আসামি করা হয়েছে অনলাইন সংবাদপত্র নিউজবাংলা টোয়েন্টিফোর ডটকমের রহিম শুভ ও বাংলাদেশ প্রতিদিনের ঠাকুরগাঁও প্রতিনিধি আব্দুল লতিফ লিটুকে। গ্রেপ্তার আতঙ্কে আছেন তারাও।

প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলী বলেন, অভিযোগসংক্রান্ত প্রতিবেদন প্রকাশ হওয়ার পর প্রতিবাদলিপিসহ বিভিন্নভাবে অবস্থান ব্যাখ্যা করার সুযোগ আছে। কিন্তু এ ধরনের কোনো পন্থায় না গিয়ে সরাসরি সাংবাদিকের নামে মামলা করে তাকে গ্রেপ্তারের মাধ্যমে ডিজিটাল নিরাপত্তা আইনের অপপ্রয়োগ করা হয়েছে।

উল্লেখ্য, মামলার এজাহারেই হাসপাতালে খাদ্য সরবরাহে ব্যাঘাত ঘটার কথাটি স্বীকার করে নেয়া হয়েছে। এতে বলা হয়, লকডাউনের কারণে খাদ্য সরবরাহে দুই-এক দিন ‘সামান্য ব্যত্যয়’ হয়েছে।

আবার সংবাদটিকে মিথ্যা, ভিত্তিহীন, বানোয়াট, জনরোষ সৃষ্টিকারী ও মানহানিকর উল্লেখ করে এজাহারে এ-ও দাবি করা হয় যে, এই সংবাদ প্রকাশের উদ্দেশ্য অসৎ। রাষ্ট্রীয় প্রতিষ্ঠানের কর্মীদের ভাবমূর্তি বিনষ্ট ও সুনাম ক্ষুণ্ণ করা ও আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটিয়ে সরকারকে বেকায়দায় ফেলার মতো অভিযোগও আনা হয় মামলায়।

এমন দুর্বল অভিযোগ থাকার পরেও তড়িঘড়ি করে আসামি গ্রেপ্তারের বিষয়টি নিয়ে জানতে চাইলে ঠাকুরগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভীরুল ইসলাম বলেন, ‘মামলার এক নম্বর আসামি থানায় এসেছিলেন। পরবর্তীতে ঊর্ধ্বতনদের সঙ্গে কথা বলে তাকে গ্রেপ্তার করা হয়েছে।’

Please Share This Post in Your Social Media

More News Of This Category

© সর্বস্বত্ব সংরক্ষিত | PanchagarhNews.com পঞ্চগড়ে প্রথম অনলাইন নিউজ পোর্টাল
Tech supported by Amar Uddog Limited

You cannot copy content of this page