1. [email protected] : Shafiqul Alam : Shafiqul Alam
  2. [email protected] : aminul :
  3. [email protected] : Bayezid :
July 29, 2021, 9:30 am

ডেন্টালে ভর্তি পরীক্ষা : বন্ধ রাখতে হবে ফটোকপির দোকান

Reporter Name
  • Update Time : Tuesday, November 21, 2017
  • 580 Time View
ফাইল ছবি

ডেন্টাল কোর্সে (বিডিএস) ভর্তি পরীক্ষা কেন্দ্রের আশপাশ এলাকায় ফটোকপির দোকান বন্ধ রাখতে হবে। আগামী ১০ নভেম্বর ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের এই পরীক্ষার অনুষ্ঠিত হবে। মঙ্গলবার সচিবালয়ে বিডিএস ভর্তি পরীক্ষা সংক্রান্ত এক সভায় গৃহীত হওয়া এই সিদ্ধান্ত বাস্তবায়নে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি অনুরোধ জানানো হয়েছে।

এছাড়া এদিন পরীক্ষার্থীরা ঘড়িসহ কোনো ধরনের ইলেক্ট্রনিক ডিভাইস নিয়ে কেন্দ্রে প্রবেশ করতে পারবেন না। পরীক্ষা শুরু হওয়ার ১০ মিনিট পর কোনো পরীক্ষার্থী হলে প্রবেশ করতে পারবেন না বলে সভায় সিদ্ধান্ত হয়েছে।

স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ সচিব ফয়েজ আহম্মেদ ওই সভায় সভাপতিত্ব করেন।

কোনো ধরনের গুজবে বিভ্রান্ত না হওয়ার জন্য অভিভাবক ও শিক্ষার্থীদের প্রতি সভা থেকে আহ্বান জানানো হয়। সভায় জানানো হয়, কঠোর ও নিশ্ছিদ্র নিরাপত্তার মধ্য দিয়ে প্রশ্নপত্র পরিবহনের ব্যবস্থা করা হয়েছে। তাই প্রশ্নপত্র ফাঁসের বিন্দুমাত্র সুযোগ নেই। ইতোমধ্যে গত ১ সেপ্টেম্বর থেকে সব মেডিকেল ভর্তি কোচিং বন্ধ করা হয়েছে।

এবারের বিডিএস ভর্তি পরীক্ষার সরকারি ৫৩২ এবং বেসরকারি ১ হাজার ৩৮৫ আসনের বিপরীতে ২২ হাজার ৫৩৯ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছেন। ঢাকা, চট্টগ্রাম ও রাজশাহীর ৯টি ভেনুতে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সভায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা. কামরুল হাসান খান, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েসনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, কলামিস্ট সৈয়দ আবুল মকসুদসহ ভর্তি পরীক্ষার ওভারসাইট কমিটির সদস্য, ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম পুলিশ কমিশনারের প্রতিনিধি, র্যাবসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার ঊধ্র্বতন কর্মকর্তা এবং মন্ত্রণালয় ও অধিদফতরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত | PanchagarhNews.com পঞ্চগড়ে প্রথম অনলাইন নিউজ পোর্টাল
Tech supported by Amar Uddog Limited