1. [email protected] : Shafiqul Alam : Shafiqul Alam
  2. [email protected] : Admin user : Admin user
  3. [email protected] : aminul :
July 27, 2024, 4:01 am
শিরোনাম :
পঞ্চগড়ে ইউপি চেয়ারম্যানের নির্দেশে পুকুর পাড় সংলগ্ন পানি নিষ্কাশনের গেট ভেঙ্গে দেয়ার অভিযোগ দূর্বৃত্তদের বিরুদ্ধে পঞ্চগড়ে ৪০০ পিচ টাপেন্ডালসহ একজন আটক মামলা দায়ের   পঞ্চগড় জমি নিয়ে বিরোধের জেরে বাড়িতে হামলা, ভাংচুর, মারধর ও লুটপাটের অভিযোগ পঞ্চগড়ে আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী উপলক্ষে মহিলা এমপির বৃক্ষরোপণ ও গাছের চারা বিতরণ কর্মসূচী গভীর রাতে শুকনো খাবার নিয়ে পানিবন্দি মানুষের পাশে সংসদ সদস্য।। মানসম্মত ও যুগোপযোগী মাদরাসা শিক্ষা নিশ্চিন্তে কাজ করছে সরকার..পঞ্চগড়ে ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে যুব সমাজকে এগিয়ে আসতে হবে….পঞ্চগড়ে ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন সাজা পরোয়ানাভুক্ত ৩ আসামি গ্রেফতার পঞ্চগড়ে উপজেলা নির্বাচনে বিজয়ী করতে জ্বিনের বাদশা পরিচয়ে হাতিয়ে ১৫ লাখ টাকা, চক্রের এক সদস্য গ্রেপ্তার পঞ্চগড়ে বিশ্ব পরিবেশ দিবস পালিত

তক্ষকসহ প্রতারক চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার।। তক্ষক অবমুক্ত।।

Reporter Name
  • Update Time : Wednesday, August 30, 2023
  • 501 Time View

পঞ্চগড়ের বোদা উপজেলায় বিলুপ্ত প্রজাতির তক্ষক সহ প্রতারক চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে বোদা থানা পুলিশ। গত মঙ্গলবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে বোদা পৌরসভার জামাদার পাড়া এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় মঙ্গলবার রাতে বোদা থানার উপপরিদর্শক (এসআই) মঞ্জুরুল ইসলাম বাদী ওই দুই ব্যাক্তিকে আসামী করে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করেন।

বুধবার বিকেলে গ্রেপ্তারকৃতদের পঞ্চগড় চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তোলা হলে বিচারক (অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্টেট) মিল্টন হোসেন তাদের জেলহাজতে প্রেরণ করেন। এদিকে বুধবার বিকেলে বিচারকের উপস্থিতিতে তক্ষকটি পঞ্চগড় সামাজিক বনায়ন নার্সারী ও প্রশিক্ষণ কেন্দ্রের বাঁশ বাগানে অবমুক্ত করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন পঞ্চগড়ের বোদা উপজেলার সাকোয়া কাজীপাড়া এলাকার রুস্তম আলীর ছেলে গোলাম মোস্তফা গোলাপ (৫৩) ও আটোয়ারী উপজেলার ভুজারিপাড়া এলাকার মনিন্দ্রনাথের ছেলে পিজুস সরকার (৪২)।


মামলার এজহার ও বোদা থানা পুলিশ সূত্রে জানা যায়, গত মঙ্গলবার রাত সাড়ে ৮ টায় দিকে বোদা পৌরসভার জামাদারপাড়া এলাকায় গোলাম মোস্তফা ও পিজুস সরকার পাচারের উদ্দেশ্য তক্ষকটি নিয়ে অবস্থান করছিল। পরে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ওই দুই ব্যক্তিকে গ্রেপ্তার করে বোদা থানা পুলিশ। এ সময় তাদের কাছে থাকা একটি শপিং ব্যাগ তল্লাসি করে একটি তক্ষকটি উদ্ধার করা হয়।

এদিকে বুধবার বিকেলে অতিরিক্ত চিফ জুডিশিয়াল মিল্টন হোসেনের উপস্থিতিতে সামাজিক বন বিভাগ পঞ্চগড় কার্যালয় চত্বরের বাঁশ বাগানে তক্ষকটি অবমুক্ত করা হয়। এ সময় সামাজিক বন বিভাগ পঞ্চগড়ের রেঞ্জ কর্মকর্তা মধুসুধন বর্মনসহ বোদা থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

সামাজিক বনায়ন নার্সারী ও প্রশিক্ষণ কেন্দ্রের রেঞ্জ কর্মকর্তা মধুসুদন বর্মন বলেন, তক্ষকটি লম্বায় ১৩ ইঞ্চি। এটি টিকটিকি গোত্রের একটি প্রাণী। লেজে অফহোয়াইট ও খয়েরি ডোরাকাটা দাগ রয়েছে। পা মাথা ও শরীরে খয়েরি ও সাদা রঙের ফোটা ফোটা ছাপ রয়েছে। প্রতারক চক্র এই প্রাণীটিকে লাখ লাখ টাকায় বিক্রি করে মানুষকে প্রতারিত করে।

বোদা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজয় কুমার রায় বলেন, চক্রটি দীর্ঘদিন ধরে তক্ষক ধরে এবং দেশে ও বিদেশে বিক্রি করে প্রতারণার মাধ্যেমে মানুষের কাছ থেকে কোটি টাকা পর্যন্ত হাতিয়ে নিতো।  আমরা খবর পেয়ে অভিযান পরিচালনা করে চক্রের দুইজন সদস্যকে গ্রেপ্তার করেছি। পরে বুধবার বিকেলে তাদের আদালতে তোলা হলে আদালত জেলহাজতে প্রেরণ করেন।।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত | PanchagarhNews.com পঞ্চগড়ে প্রথম অনলাইন নিউজ পোর্টাল
Tech supported by Amar Uddog Limited

You cannot copy content of this page