1. [email protected] : Shafiqul Alam : Shafiqul Alam
  2. [email protected] : aminul :
  3. [email protected] : Bayezid :
May 27, 2022, 3:52 pm

দেশব্যাপী ২১ হাজার ফলদ ও ভেষজ গাছের চারা রোপন করবে হৃদয়ে গ্রামবাংলা ফাউন্ডেশন

সামসুদ্দীন চৌধুরী কালাম
  • Update Time : Monday, June 21, 2021
  • 279 Time View

স্টাফ রিপোর্টার
মুজিববর্ষ এবং ২০২১ সাল উপলক্ষে দেশব্যাপি বৃক্ষরোপন কর্মসূচি হাতে নিয়েছে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন হৃদয়ে গ্রামবাংলা ফাউন্ডেশন। এই কর্মসূচির আওতায় দেশের ৬৪ জেলায় এই কর্মসূচি বাস্তবায়ন করা হবে। দেশব্যাপি ছড়িয়ে ছিটিয়ে থাকা সংগঠনের স্বেচ্ছাসেবীরা আগামী সেপ্টেম্বর মাসের মধ্যে প্রত্যেক জেলায় ৩৩৩টি করে সারাদেশে মোট ২১ হাজার ফলদ ও ভেষজ গাছের চারা রোপন করবে। বৃক্ষরোপনের পাশাপাশি সংগঠনটি মানুষকে গাছের উপকারী দিক নিয়েও সচেতনতা তৈরি করবে।
গতকাল সোমবার সকালে সংগঠনের সদস্যরা পঞ্চগড় জেলা সদরের মাগুড়া ইউনিয়নের বিভিন্ন গ্রামে গিয়ে উন্নত জাতের আম গাছ রোপনের মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে দেশব্যাপী এ কর্মসূচির উদ্বোধন করেন। এসময় আমলাহার ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ জ্যোতিষ চন্দ্র রায়, সংগঠনের সাধারণ সম্পাদক সাইফুল ইরলাম শান্তি, নির্বাহী সদস্য আহসান হাবীবসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।
হৃদয়ে গ্রামবাংলা ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শান্তি বলেন, মুজিববর্ষ এবং চলতি ২০২১ সাল উপলক্ষে ও মানুষকে বৃক্ষরোপনে উৎসাহিত করতে আমরা দেশব্যাপী এই কর্মসূচি হাতে নিয়েছি। দেশের ৬৪ জেলাতেই আগামী সেপ্টম্বর মাসের মধ্যে আমরা ২১ হাজার ফলদ ও ভেষজ গাছের তারা রোপন করব। তিনি আরও জানান, বৃক্ষরোপনের পাশাপাশি আমরা পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষের প্রয়োজনীয়তা মানুষের মাঝে তুলে ধরবো এবং সবাইকে বেশি বেশি গাছ লাগাতে অনুরোধ করব। #

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত | PanchagarhNews.com পঞ্চগড়ে প্রথম অনলাইন নিউজ পোর্টাল
Tech supported by Amar Uddog Limited