1. [email protected] : Shafiqul Alam : Shafiqul Alam
  2. [email protected] : aminul :
  3. [email protected] : Bayezid :
May 26, 2022, 5:32 pm

পঞ্চগড়ে সার সরবারহে বাফার গুদামের কার্যক্রম শুরু

আবু সালেহ মো রায়হান
  • Update Time : Tuesday, August 17, 2021
  • 247 Time View

পঞ্চগড়

সারের সংকট ঠেকাতে পঞ্চগড়ের বোদা উপজেলায় সারের বাফার গুদাম হতে ডিলারদের মাঝে সার বিতরণ কার্যক্রম শুরু হয়েছে।

মঙ্গলবার (১৭ আগস্ট) দুপুরে বোদা উপজেলার ময়দানদিঘী ইউনিয়নে বাফার গুদামের হলরুমে এ কার্যক্রম উদ্বোধন করেন পঞ্চগড় জেলা প্রশাসক (ডিসি) জহুরুল ইসলাম।

অনুষ্ঠানে বক্তারা বলেন, অন্যান্য জেলায় সারের সরবরাহ ঠিক থাকলেও আমন মৌসুমে পঞ্চগড়ে সারের কৃত্রিম সংকট দেখা দেয়াসহ বাজারে বেশি দামে কৃষক সার ক্রয়করার খবর বিভিন্ন মিডিয়ায় উঠে আসলে, নজরে পড়ে জেলা প্রশাসনের। তাই কৃষকরা যেন আর সারের সংকটে না পড়েন সেজন্য জেলা প্রশাসন তরিৎগতিতে মন্ত্রণালয়ে যোগাযোগ করে কৃষকদের চাহিদা পুরনে সার সরবরাহের ব্যবস্থা করেন। ডিলারদের মাধ্যমে এখন থেকে বাফার গুদাম থেকে সার বিতরণ চলমান থাকবে।

এসময় আরো উপস্থিত ছিলেন, পঞ্চগড় পুলিশ সুপার (এসপি) ইউসুফ আলী, জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, পঞ্চগড় কৃষি অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ মিজানুর রহমান, বোদা উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আলম টবি, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিরুল ইসলাম, বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোলেমান আলী প্রমূখ।

জানা গেছে, বর্তমানে বাফার গুদামে সার মজুদ আছে ১৬ হাজার মেট্রিক টন। এর মধ্যে মঙ্গলবার ২ হাজার মেঃ টন সার ডিলারদের মাঝে বিতরণ করা হয়েছে। কার্যক্রম শুরুর পর জেলার ৪৩টি ইউনিয়ন ও ৩টি পৌরসভায় ৪৭জন বিসিআই ও ১১৯ জন বিএডিসি ডিলারদের মধ্যে সার বিতরণ করা হচ্ছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত | PanchagarhNews.com পঞ্চগড়ে প্রথম অনলাইন নিউজ পোর্টাল
Tech supported by Amar Uddog Limited