1. [email protected] : Shafiqul Alam : Shafiqul Alam
  2. [email protected] : aminul :
  3. [email protected] : Bayezid :
October 17, 2021, 6:32 pm
শিরোনাম :
তেতুঁলিয়ার সাত ইউপিতে চেয়ারম্যান পদে ৩৩ প্রার্থীর মনোনয়ন জমা পঞ্চগড়ে তৃতীয় নিলাম মার্কেট স্থাপনের পরিকল্পনা অসহায় মানুষের পাশে দাঁড়ানোর দাবি ফাতেমার ইউপি নির্বাচনের দাবীতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও স্মারকলিপি প্রদান পঞ্চগড়ে আ.লীগের দলীয় মনোনয়ন পেতে সাবেক চেয়ারম্যান ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধার সংবাদ সম্মেলন পঞ্চগড়ে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত তেঁতুলিয়ায় নির্বাচনী আচরণ বিধি ভঙ্গের দায়ে চেয়ারম্যান প্রার্থীকে জরিমানা পঞ্চগড়ে পুকুরের পানিতে পড়ে শিশুর মৃত্যু পঞ্চগড়ে পুকুরের পানিতে পড়ে শিশুর মৃত্যু পঞ্চগড়ে তালমা রাবারড্যাম অভয়াশ্রমের সমিতির ঘর ও বাঁশঝাড় স্থাপন কার্যক্রমের উদ্বোধন

পঞ্চগড়ের বোদায় কমরেড মোহাম্মদ ফরহাদের ৮৪ তম জন্মবার্ষিকী পালিত

আবু সালেহ মো রায়হান
  • Update Time : Monday, July 5, 2021
  • 167 Time View

বিশেষ প্রতিনিধি
পঞ্চগড়ের বোদা উপজেলায় বাংলাদেশ কমিউনিস্ট পার্টির সাবেক সাধারণ সম্পাদক ও পঞ্চগড়-২ আসনের সাবেক সংসদ সদস্য কমরেড মোহাম্মদ ফরহাদের ৮৪ তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। সোমবার দুপুরে উপজেলার বলরামহাটে কমরেড মোহাম্মদ ফরহাদ কমিউনিটি হাসপাতালে তার জন্মদিন পালন করা হয়। এ উপলক্ষে স্বাস্থ্য পাঠশালার দশজন স্বেচ্ছাসেবক শিক্ষার্থীদের মাঝে জন্মবার্ষিকী উপলক্ষ্যে ডকুমেন্টরী প্রদর্শন, তার জীবনীর উপর বিশেষ পাঠচক্র এবং মাস্ক বিতরণ করা হয়।
এসময় কমরেড মোহাম্মদ ফরহাদের শিক্ষাজীবন, রাজনীতি, রাজনৈতিক সংগ্রামী জীবনের উপর আলোচনা করেন হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড বোদা পঞ্চগড়ের প্রোগ্রাম অফিসার (ম্যানেজমেন্ট) নাট্যকর্মী সিজুল ইসলাম। আলোচনায় আরো অংশ নেন হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড বোদা পঞ্চগড়ের একাউন্টস অফিসার অনিল চন্দ্র শর্মা, কমরেড মোহাম্মদ ফরহাদ কমিউনিটি হাসপাতাল এর উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার তাসকিন তাবাচ্ছুম বৃষ্টি, ইয়ূথ এগেইনষ্ট হাঙ্গার বোদা পঞ্চগড়ের সভাপতি মোনালিসা আক্তার আইরিন।


পাঠচক্রে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা জানান, আমরা এতদিন শুধু কমরেড মোহাম্মদ ফরহাদ এর নাম জেনেছি। কিন্তু তিনি যে জাতীয় রাজনীতি ও দেশের ভাষা আন্দোলন, শিক্ষা আন্দোলন, আইয়ুব বিরোধী আন্দোলন, উনসত্তরের গণ আন্দোলন, সত্তরের নির্বাচন, একাত্তরে গেরিলা বাহিনী গঠন, পঁচাত্তর পরবর্তী স্বৈরাচার বিরোধী আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন সেটা সম্পর্কে পূর্বে জানতাম না। তিনি বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে যুদ্ধ করেছেন। মুক্তিযুদ্ধের এই মহান সংগঠকের স্মৃতি ধরে রাখার জন্য জাপান ভিত্তিক স্বেচ্ছাব্রতী সংস্থা হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড তাদের স্বাস্থ্যকেন্দ্রের নামকরণ করেন কমরেড মোহাম্মদ ফরহাদের নামে। এছাড়াও অনেক আগেই বোদা শিমুলতলী থেকে পাঁচপীর সড়কটি তাঁর নামে নামকরণ করেছেন স্থানীয় প্রশাসন।


পরে পাঠচক্র শেষে কমরেড মণি সিংহ-ফরহাদ স্মৃতি ট্রাষ্টের পাঠানো চার শতাধিক কাপড়ের মাস্ক পাঠচক্রে অংশগ্রহণকারীদের মাঝে বিতরণের করা হয়। পরে তাদের মাধ্যেমে এসব মাস্ক এই এলাকার বিভিন্ন স্থানে বিতরণ করা হবে। স্বাস্থ্য পাঠশালার সকল শিক্ষার্থীকে করোনা ভাইরাস প্রতিরোধে এলাকার মানুষকে সচেতন করতে মাস্ক ব্যবহারের গুরুত্ব তুলে ধরা এবং উপসর্গ দেখা দিলে যেন খুব দ্রুত বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা পরীক্ষা করার জন্য বিনা সংকোচে যায় সে ব্যাপারে উদ্বুদ্ধ করার বিষয়ে বলা হয়। এছাড়া করোনা ভাইরাসের টিকা নেয়ার জন্য বিনামূল্যে নিবন্ধন কমরেড মোহাম্মদ ফরহাদ কমিউনিটি হাসপাতাল থেকে করে দেয়া হচ্ছে।


Please Share This Post in Your Social Media

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত | PanchagarhNews.com পঞ্চগড়ে প্রথম অনলাইন নিউজ পোর্টাল
Tech supported by Amar Uddog Limited