1. [email protected] : Shafiqul Alam : Shafiqul Alam
  2. [email protected] : aminul :
  3. [email protected] : Bayezid :
May 26, 2022, 4:54 pm

পঞ্চগড়ে আইসিটি শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

আবু সালেহ মো রায়হান
  • Update Time : Tuesday, March 29, 2022
  • 103 Time View

পঞ্চগড় প্রতিনিধি
পঞ্চগড়ের বোদা উপজেলায় নুরে আলম সিদ্দিকি ওরফে রয়েল নামে এক শিক্ষকের বিরুদ্ধে ছাত্রী যৌন হয়রানির অভিযোগ উঠেছে। এ ঘটনায় জড়িত ওই শিক্ষকের বিচার দাবী করে প্রতিষ্ঠানটির পরিচালনা কমিটির সভাপতি ও বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাররে সোমবার দুপুরে লিখিত অভিযোগ দায়ের করে তার অনৈতিক ও চারিত্রিক স্খলন জনিত কর্মকান্ডের বিচার দাবী করেছে ভূক্তভোগী ছাত্রীদের পরিবার। নুরে আলম বর্তমানে বোদা সরকারী মডেল স্কুল এন্ড কলেজে আইসিটি শিক্ষক হিসেবে কর্মরত রয়েছেন।
অভিযোগ সূত্রে জানা যায়, নুরে আলম নামে ওই আইসিটি শিক্ষক প্রতিষ্ঠানটিতে অধ্যয়নরত বিভিন্ন শ্রেনীর ছাত্রীদের আইসিটি বিষয়ে হাতে কলমে শেখানোর জন্য ল্যাবে ডেকে নিতেন। পরে ছাত্রীরা ল্যাপটপে আইসিটি বিষয়ে শিখতে মনযোগী হলে তিনি হাতে কলমে শেখানোর ছলে ছাত্রীদের শরীরের স্পর্শকাতর স্থানে হাত দিতেন। পরে এ বিষয়ে ছাত্রীরা তাদের বাসায় জানালে প্রধান শিক্ষক বরাবরে মৌখিক অভিযোগ করেন ভূক্তভোগী ছাত্রীদের পরিবার। পরে প্রধান শিক্ষক বিষয়টি দেখবেন বলে ছাত্রীদের পরিবারকে আশ^স্ত করেন। পরে ছাত্রীদের পরিবার প্রধান শিক্ষকের কাছে কোন বিচার না পেয়ে প্রতিষ্ঠানটির সভাপতি বরাবরে অভিযোগ দায়ের করেন।
অভিযোগ থেকে আরো জানা যায়, ওই আইসিটি শিক্ষক এতটাই প্রভাবশালী যে এ বিষয়ে কাউকে কিছু জানালে প্রতিষ্ঠান থেকে টিসি দিয়ে বের করে দেয়ার হুমকী দিতেন। ভয়ে অনেক ছাত্রী এবিষয়ে মুখ খোলার সাহস পায়নি।
বোদা সরকারী মডেল স্কুল এন্ড কলেজের আইসিটি শিক্ষক নুরে আলম সিদ্দিকি ওরফে রয়েল জানান, প্রথমত প্রতিষ্ঠানটি ২০১৯ সালে জাতীয়করণ হলে সেখানে আইসিটি বিষয়ে কোন পদ না থাকায় আমি হাইকোর্টে মামলা করি। একারণে প্রতিষ্ঠানের অনেক শিক্ষকের বেতন বন্ধ হয়ে গেলে তারা আমার বিপরীত পক্ষ হয়ে দাঁড়ায়। আর দ্বিতীয়ত অভিযোগে দ্বিতীয় সাক্ষরকারী সত্যেন চন্দ্র রায়ের সাথে আমার ব্যবসায়ীক বিরোধ আছে। একারণে সকলে মিলে আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। আমি ল্যাবে ৫০ থেকে ৬০ জন ছাত্র-ছাত্রী নিয়ে ক্লাস করি। সেখানে যৌন হয়রানি বা এ জাতীয় কাজ অসম্ভব।
বোদা সরকারী মডেল স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক জামিউল হক জানান, মঙ্গলবার বিকেলে পরিচালনা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সহকারী প্রধান শিক্ষককে আহ্বায়ক করে তিন সদস্যর তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ৫ কার্য দিবসের মধ্যে তারা প্রতিবেদন দিবেন। ওই শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।
বোদা সরকারী মডেল স্কুল এন্ড কলেজের পরিচালনা কমিটির সভাপতি ও বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তা সোলেমান আলী জানান, উপজেলা শিক্ষা কর্মকর্তাকে আহ্বায়ক করে তিন সদস্যর কমিটি গঠন করা হয়েছে। ১০ কার্যদিবসের মধ্যে তারা তদন্ত প্রতিবেদন দাখিল করবেন। অভিযোগের সত্যতা পেলে আমরা আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত | PanchagarhNews.com পঞ্চগড়ে প্রথম অনলাইন নিউজ পোর্টাল
Tech supported by Amar Uddog Limited