1. [email protected] : Shafiqul Alam : Shafiqul Alam
  2. [email protected] : Admin user : Admin user
  3. [email protected] : aminul :
June 16, 2024, 11:13 am
শিরোনাম :
সাজা পরোয়ানাভুক্ত ৩ আসামি গ্রেফতার পঞ্চগড়ে উপজেলা নির্বাচনে বিজয়ী করতে জ্বিনের বাদশা পরিচয়ে হাতিয়ে ১৫ লাখ টাকা, চক্রের এক সদস্য গ্রেপ্তার পঞ্চগড়ে বিশ্ব পরিবেশ দিবস পালিত পঞ্চগড়ে আন্তঃজেলা মোটরসাইকেল চোর চক্রের সদস্য গ্রেপ্তার, চুরি যাওয়ার ১২ দিনের মধ্যে মোটরসাইকেল উদ্ধার বোদায় মাদক বিরোধী অভিযানে গাঁজা সহ  আটক-২   পঞ্চগড়ে সন্তুষ্ট জন্মনিয়ন্ত্রণ পদ্ধতি গ্রহীতাদের নিয়ে কর্মশালা পঞ্চগড়ে দুর্নীতি বিরোধী স্কুল বির্তক ও রচনা প্রতিযোগিতা।। পঞ্চগড়ে সরকারী জমির বাঁশ কেটে সাবাড়, পর্যটনে বিরূপ প্রভাব পড়ার শঙ্কা বোদা থানা পুলিশের বিশেষ অভিযানে মাদকদ্রব্য ট্যাপেন্ডাডল ট্যাবলেট সহ ১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার প্রকৃতিতে বাঁধা প্রদান না করে তার মত করে চলতে দিতে হবে..অ্যাডভোকেট মো.নূরুল ইসলাম সুজন এমপি

পঞ্চগড়ে গত ২৪ ঘন্টায় নতুন করে ৯ জনের করোনা সনাক্ত

আবু সালেহ মো রায়হান
  • Update Time : Sunday, June 20, 2021
  • 1155 Time View

বিশেষ প্রতিনিধি
পঞ্চগড়ে গত ২৪ ঘন্টায় নতুন করে ৯ জনের শরীরে করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৬ জন, তেতুঁলিয়ায় ২ জন এবং দেবীগঞ্জে ১ জনের করোনা সনাক্ত হয়। ১৬-১৭ জুন ৪৭ টি নমুনা সংগ্রহ করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে র‌্যাপিট এন্টিজেন টেষ্ট পরীক্ষায় ৩২ জনের নমুনায় ৬ জনের এবং দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে ১৫ জনের নমুনা পাঠানোর পর ৩ জনের সহ ৯ জনের করোনা পজেটিভ আসে। ৪৭টি নমুনা পরীক্ষার বিপরীতে করোনা শনাক্তের হার ১৯ দশমিক ১৪ শতাংশ। এ বছরে এ পর্যন্ত মোট ১২২ জন এবং চলতি মাসে মোট ৫০ জনের করোনা সনাক্ত হয়েছে। সিভিল সার্জন ডা. মো ফজলুর রহমান রবিবার সকালে এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি আরো জানান, গত ১৬ই জুন (বুধবার) জেলা প্রশাসকের স্কুল পড়–য়া ছেলে করোনায় আক্রান্ত হওয়ার পরে ১৭ই জুন জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিন, তাঁর স্বামী জেলা ও দায়রা জজ শরীফ হোসেন হায়দার এবং একমাত্র কন্যা টিপের নমুনা সংগ্রহ করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠালে ১৮ই জুন টিপের পজেটিভ এলেও গতকাল ১৯শে জুন জেলা প্রশাসক এবং জেলা ও দায়রা জজের করোনা নেগেটিভ এসেছে।

জেলা স্বাস্থ্য বিভাগের সূত্রে জানা যায়, চলতি সপ্তাহের শুরু থেকে পঞ্চগড়ে নমুনা পরীক্ষা এবং করোনা সনাক্তের হার বৃদ্ধি পেয়েছে। এর আগে পরীক্ষা এবং সনাক্ত তেমন ছিল না। চলতি মাসের দ্বিতীয় বৃহস্পতিবার (১৬ জুন) এবছরের সর্বোচ্চ ১২ জনের করোনা সনাক্ত হয়। এ পর্যন্ত জেলায় ৫ হাজার ৮০৫ জনের নমুনা সংগ্রহ করে ঢাকা আইইডিসিআর, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে এবং পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে র‌্যাপিট এন্টিজেন টেষ্ট পরীক্ষায় ৫ হাজার ৭শত ৮১ জনের ফলাফল এসেছে। সব মিলিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ৮৯১ জন। এর মধ্যে সদর উপজেলায় ৩৫৫ জন, তেতুঁলিয়ায় ১০১ জন, আটোয়ারীতে ১২৩ জন, বোদায় ১৪৩ জন এবং দেবীগঞ্জে ১৬৯ জন। এ পর্যন্ত জেলায় করোনা ভাইরাস থেকে সুস্থ হয়েছে ৮২১ জন। এর মধ্যে সদর উপজেলায় ৩১৪ জন, তেতুঁলিয়ায় ৯৩ জন, আটোয়ারীতে ১১৫ জন, বোদায় ১৩৮ জন এবং দেবীগঞ্জে ১৬১ জন। এ পর্যন্ত জেলায় করোনায় মারা গেছে ২০ জন। এর মধ্যে সদর উপজেলায় ১১ জন, তেতুঁলিয়ায় ০১ জন, আটোয়ারীতে ০২ জন, বোদায় ০২ জন এবং দেবীগঞ্জে ০৪ জন। হোম আইসোলেশনে আছে ৫০ জন। এর মধ্যে সদর উপজেলায় ৩০ জন, তেতুঁলিয়ায় ৭ জন, আটোয়ারীতে ৬ জন, বোদায় ৩ জন এবং দেবীগঞ্জে ৪ জন।
পঞ্চগড় সিভিল সার্জন ডা. মো ফজলুর রহমান জানান, পঞ্চগড়ের গত ২৪ ঘন্টায় নতুন করে ৯ জনের শরীরে করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট ৮৯১ জনের করোনা সনাক্ত হয়েছে। তবে জেলা প্রশাসক এবং জেলা ও দায়রা জজের করোনা নেগেটিভ এলেও তাদের ছেলে প্রিয়ন্ত এবং মেয়ে টিপ করোনা পজেটিভ হয়েছেন। তবে তারা দুজনই সুস্থ আছেন বলে জানান তিনি। এর আগে সপ্তাহে ১০/১২ জনের নমুনা পরীক্ষা করে দুই একজন করে রোগী সনাক্ত হতো। বর্তমানে পঞ্চগড়ে নমুনা পরীক্ষা এবং করোনা আক্রান্ত সনাক্ত দুটিই বৃদ্ধি পেয়েছে। তবে কারো শরীরে ভারতীয় ভ্যারিয়েন্ট পাওয়া যায়নি। আমরা নমুনা সংগ্রহ করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পিসিআর ল্যাবে পাঠানোর পর সেখান থেকে আবারো নমুনা ঢাকায় আইইডিসিআরে পাঠানো হচ্ছে। সেখান থেকে তারা জানাবে কারো শরীরে ভারতীয় ভ্যারিয়েন্ট পাওয়া গেছে কিনা।
তিনি আরো জানান, সর্দি, জ¦র, কাশি বা অন্য কোন উপসর্গ দেখা দিলেই সকলকে করোনা পরীক্ষার জন্য বলা হচ্ছে। এখানে কোন আইসিইউ নেই। তবে করোনা চিকিৎসার জন্য পর্যাপ্ত জনবল এবং অক্সিজেনের সরবরাহের ব্যবস্থা রয়েছে। এ পর্যন্ত যারা করোনায় আক্রান্ত হয়েছেন তারা নিজ বাসাতেই হোম আইসোলেশনে আছেন, সুস্থ আছেন। এজন্য সকলকে নিয়মিত মাস্ক ব্যবহার, সামাজিক দূরত্ব বজায় রাখা সহ স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়ে যাচ্ছে জেলা স্বাস্থ্য বিভাগ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত | PanchagarhNews.com পঞ্চগড়ে প্রথম অনলাইন নিউজ পোর্টাল
Tech supported by Amar Uddog Limited

You cannot copy content of this page