1. [email protected] : Shafiqul Alam : Shafiqul Alam
  2. [email protected] : Admin user : Admin user
  3. [email protected] : aminul :
March 4, 2024, 1:33 am
শিরোনাম :
রাষ্ট্রপতি পদক পাওয়ায় ফুলেল শুভেচ্ছায় সিক্ত ওসি মোজাম্মেল হক পঞ্চগড়ে ভোটার দিসব পালন।। নানা আয়োজনে পঞ্চগড়ে জাতীয় বীমা দিবস পালিত রিক্সা-ভ্যান শ্রমিকদের আটক করে মারধর ও কার্ড ছিনিয়ে নেওয়ার প্রতিবাদে মানববন্ধন পঞ্চগড়ে ২ হাজার ৪০০ পিস ট্যাপেন্ডাডল ট্যাবলেট সহ গ্রেফতার ২ জন  পুলিশ পদক পেলেন বোদা থানার ওসি মোজাম্মেল হক বোদায় মাদকসহ আটক ৩ জমি হস্তান্তর জটিলতায় আটকে আছে ১৫০০ কোটি টাকার সৌর বিদ্যুৎ প্রকল্প পঞ্চগড়ে চায়ের গুণগত মান বৃদ্ধি ও বাংলাদেশের চা রপ্তানির সম্ভাবনা বিষয়ক কর্মশালা পঞ্চগড়ের দেবীগঞ্জে বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীদের পাশে লন্ডনের কাউন্সিলর পুস্পিতা

পঞ্চগড়ে গত ২৪ ঘন্টায় নতুন করে ৩৩ জনের করোনা সনাক্তের রেকর্ড, মৃত্যু ০১

আবু সালেহ মো রায়হান
  • Update Time : Thursday, June 24, 2021
  • 1028 Time View

বিশেষ প্রতিনিধি
পঞ্চগড়ে গত ২৪ ঘন্টায় নতুন করে ৩৩ জনের শরীরে করোনা ভাইরাস সনাক্তের রেকর্ড হয়েছে। যা পঞ্চগড়ে করোনার প্রথম এবং দ্বিতীয় ঢেউয়ে সর্বোচ্চ সংখ্যক রোগী সনাক্তের রেকর্ড। এর মধ্যে সদর উপজেলায় ২১ জন, তেতুঁলিয়ায় ৩ জন, আটোয়ারীতে ৪ জন, বোদায় ২ জন এবং দেবীগঞ্জে ৩ জনের করোনা সনাক্ত হয়। ১৭,১৯,২০ ও ২৩শে জুন ১৩৬টি নমুনা সংগ্রহ করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে র‌্যাপিট এন্টিজেন টেষ্ট পরীক্ষায় এবং দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠানোর পর ৩৩ জনের করোনা পজেটিভ আসে। ১৩৬টি নমুনা পরীক্ষার বিপরীতে করোনা শনাক্তের হার ২৪ দশমিক ২৬ শতাংশ। পঞ্চগড়ে একদিনে সর্বোচ্চ করোনা সনাক্তের রেকর্ড এটি। এ বছরে এ পর্যন্ত মোট ১৭০ জন এবং চলতি মাসে ৯৮ জনের করোনা সনাক্ত হয়েছে। পঞ্চগড়ে নতুন করে সদর উপজেলার ধাক্কামারা ইউনিয়নের পাটোয়ারী পাড়া এলাকায় মিজানুর রহমান (৮৫) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। বুধবার দুপুরে ঠাকুরগাঁও সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। গত ১৭ জুন পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে এন্টিজেন পরীক্ষায় তার পজেটিভ আসে। সিভিল সার্জন ডা. মো ফজলুর রহমান বৃহম্পতিবার সকালে এসব তথ্য নিশ্চিত করেছেন।

জেলা স্বাস্থ্য বিভাগের সূত্রে জানা যায়, চলতি মাসের শুরু থেকে পঞ্চগড়ে নমুনা পরীক্ষা এবং করোনা সনাক্তের হার বৃদ্ধি পেয়েছে। এর আগে পরীক্ষা এবং সনাক্ত তেমন ছিল না। এ পর্যন্ত জেলায় ৫ হাজার ৯৬৬ জনের নমুনা সংগ্রহ করে ঢাকা আইইডিসিআর, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে এবং পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে র‌্যাপিট এন্টিজেন টেষ্ট পরীক্ষায় ৫ হাজার ৯২৩ জনের ফলাফল এসেছে। সব মিলিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ৯৩৯ জন। এর মধ্যে সদর উপজেলায় ৩৮৩ জন, তেতুঁলিয়ায় ১০৬ জন, আটোয়ারীতে ১২৭ জন, বোদায় ১৪৮ জন এবং দেবীগঞ্জে ১৭৫ জন। এ পর্যন্ত জেলায় করোনা ভাইরাস থেকে সুস্থ হয়েছে ৮২৭ জন। এর মধ্যে সদর উপজেলায় ৩১৭ জন, তেতুঁলিয়ায় ৯৩ জন, আটোয়ারীতে ১১৬ জন, বোদায় ১৩৯ জন এবং দেবীগঞ্জে ১৬২ জন। এ পর্যন্ত জেলায় করোনায় মারা গেছে ২২ জন। এর মধ্যে সদর উপজেলায় ১২ জন, তেতুঁলিয়ায় ০১ জন, আটোয়ারীতে ০২ জন, বোদায় ০২ জন এবং দেবীগঞ্জে ০৫ জন। হোম আইসোলেশনে আছে ৯০ জন। এর মধ্যে সদর উপজেলায় ৫৪ জন, তেতুঁলিয়ায় ১২ জন, আটোয়ারীতে ৯ জন, বোদায় ৭ জন এবং দেবীগঞ্জে ৮ জন।

পঞ্চগড় সিভিল সার্জন ডা. মো ফজলুর রহমান জানান, পঞ্চগড়ের গত ২৪ ঘন্টায় নতুন করে ৩৩ জনের শরীরে করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট ৯৩৯ জনের করোনা সনাক্ত হয়েছে। গত ২৪ ঘন্টায় মারা গেছে একজন। মোট মৃত্যুর সংখ্যা ২২ জন। চলতি মাসে পঞ্চগড়ে নমুনা পরীক্ষা এবং করোনা আক্রান্ত সনাক্ত দুটিই বৃদ্ধি পেয়েছে। তবে কারো শরীরে ভারতীয় ভ্যারিয়েন্ট পাওয়া যায়নি। আমরা নমুনা সংগ্রহ করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পিসিআর ল্যাবে পাঠানোর পর সেখান থেকে আবারো নমুনা ঢাকায় আইইডিসিআরে পাঠানো হচ্ছে। সেখান থেকে তারা জানাবে কারো শরীরে ভারতীয় ভ্যারিয়েন্ট পাওয়া গেছে কিনা।
তিনি আরো জানান, সর্দি, জ¦র, কাশি বা অন্য কোন উপসর্গ দেখা দিলেই সকলকে করোনা পরীক্ষার জন্য বলা হচ্ছে। এখানে কোন আইসিইউ নেই। তবে করোনা চিকিৎসার জন্য পর্যাপ্ত জনবল এবং অক্সিজেনের সরবরাহের ব্যবস্থা রয়েছে। এ পর্যন্ত যারা করোনায় আক্রান্ত হয়েছেন তারা সুস্থ আছেন এবং নিজ বাসাতেই হোম আইসোলেশনে আছেন। এজন্য সকলকে নিয়োমিত মাস্ক ব্যবহার, সামাজিক দূরত্ব বজায় রাখা সহ স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়ে যাচ্ছে জেলা স্বাস্থ্য বিভাগ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত | PanchagarhNews.com পঞ্চগড়ে প্রথম অনলাইন নিউজ পোর্টাল
Tech supported by Amar Uddog Limited

You cannot copy content of this page