1. [email protected] : Shafiqul Alam : Shafiqul Alam
  2. [email protected] : aminul :
  3. [email protected] : Bayezid :
November 27, 2021, 9:10 pm

পঞ্চগড়ে দক্ষতা উন্নয়ন বিষয়ে যুব সম্মেলন

আবু সালেহ মো রায়হান
  • Update Time : Saturday, November 6, 2021
  • 49 Time View

পঞ্চগড় প্রতিনিধি
পঞ্চগড়ে দক্ষতা উন্নয়ন বিষয়ে স্কুল কলেজের শিক্ষার্থীদের নিয়ে যুব সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৫ নভেম্বর) দুপুরে শহীদ তসলিমউদ্দিন কমপ্লেক্সের ডিসিশন আইটি ফার্ম কার্য্যালয়ে পঞ্চগড় পৌরসভার কাউন্সিলর স্বপ্ন পূরণে আমরা নামে একটি সেচ্ছাসেবী সংগঠন প্রথমবারের মত এই যুব সম্মেলনের আয়োজন করে। মূলত আইটি বিষয়ে পঞ্চগড় জেলা পিছিয়ে থাকার কারনে স্কুল কলেজের শিক্ষার্থীদের আইটি বিষয়ে সম্যক ধারনা ও চাকুরিতে ইন্টারভিউয়ের সময় করনীয় সম্পর্কে সংগঠনটির এই আয়োজন।
পঞ্চগড় বিপি সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মজিরুল ইসলামের সভাপতিত্বে পঞ্চগড় পৌরসভার কাউন্সিলর আব্দুল্লাহ আল মামুন বাবু প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই যুব সম্মেলনের উদ্বোধন করেন । এ সময় পঞ্চগড় প্রেস ক্লাবের সভাপতি শফিকুল আলম, ডিসিশন আইটি ফার্মের পরিচালক সাজেদুর রহমান বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন। জেলা সদরের কয়েকটি স্কুল কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিল। এর আগে ৫০ টাকা দিয়ে যুব সম্মেলনে প্রশিক্ষনে অংশ নেওয়ার জন্য ৬০ জন শিক্ষার্থী নিবন্ধন করেছিল।
যুব সম্মেলনে ফ্রিল্যান্সিং ডিজিটাল মার্কেটিং, উপস্থাপনা(প্রেজেন্টেশন), ইংরেজিতে কথা বলা (স্পোকেন ইংলিশ), যোগাযোগ (কমিউনিকেশনস), বিষয়ে দক্ষতা উন্নয়নের জন্য স্কুল কলেজের ৬০ জন শিক্ষার্থীকে চারঘন্টা বিরতিহীনভাবে প্রশিক্ষন দেওয়া হয়। এ সময় প্রশিক্ষক হিসেবে দেশের সফল ফ্রিল্যান্সার সাব্বির হোসেন ফ্রি ল্যান্সিং ও ডিজিটাল মার্কেটিংয়ে, সুপরিচিত বিতার্কিক আন্তর্জাতিক ফ্লিম এন্ড একাডেমিতে অধ্যয়নরত ছাত্র রিফাত হোসেন প্রেজেন্টেশন বিষয়ে দেশের বিখ্যাত অনলাইনে ১০ মিনিট স্কুল এর মডারেটর দয়াল চন্দ্র স্পোকেন ইংলিশ বিষয়ে, স্বপ্ন পুরনে আমরা সংগঠনটির উপদেষ্টা জাফর মোহাম্মদ কমিউনিকেশন বিষয়ে দক্ষতা উন্নয়নে প্রশিক্ষন দেন। যুব সম্মেলনটি পরিচালনা ও সঞ্চালনা করেন সংগঠনের সাধারন সম্পাদক আব্দুর রহমান। প্রশিক্ষনের শুরুতে ক্ষুদে শিক্ষার্থী ও আবৃত্তি শিল্পী আফিয়া ইবনাত ইলা কবিতা আবৃত্তি করেন।

পঞ্চগড় প্রেস ক্লাবের সভাপতি শফিকুল আলম বলেন আইটি বিষয়ে ধারনা না থাকলে বর্তমানে দেশে ও বিদেশে শিক্ষার্থীদের মুল্যায়ন কম হয়। আইটি বিষয়ে যুব সম্মেলন আয়োজন করার জন্য তরুন আয়োজকদের ধন্যবাদ জানান তিনি।
সংগঠনটির সভাপতি স্থানীয় মকবুলার রহমান সরকারি কলেজের শিক্ষার্থী মকলেছার রহমান মুন্না জানান প্রথমবারের মত আমরা চারটি বিষয়ে দক্ষতা উন্নয়নের জন্য পঞ্চগড়ে এই যুব সম্মেলনের আয়োজন করেছি । আমাদের জেলার শিক্ষার্থীদের মাঝে বর্তমান ডিজিটাল যুগে কিভাবে ইনকাম করা যায় ফ্রিল্যান্সিং বিষয়ে পরিচিত হওয়া চাকুরির ইন্টারভিউতে কিভাবে কথা বলতে হবে সর্বোপরি পঞ্চগড়কে এগিয়ে নেওয়ার জন্য আমরা এই উদ্যোগ নিয়েছি। আগামিতে জেলার উল্লেখযোগ্য শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের দক্ষতা উন্নয়নে আইটি নেটওয়ার্কিং ও মার্কেটিং বিষয়ে প্রশিক্ষনের জন্য উদ্যোগ নেওয়া হবে

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত | PanchagarhNews.com পঞ্চগড়ে প্রথম অনলাইন নিউজ পোর্টাল
Tech supported by Amar Uddog Limited