1. [email protected] : Shafiqul Alam : Shafiqul Alam
  2. [email protected] : aminul :
  3. [email protected] : Bayezid :
July 26, 2021, 2:23 pm
শিরোনাম :
পঞ্চগড়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক শিশুর মৃত্যু পঞ্চগড়ে পাথর শ্রমিকদের জালে ধরা পড়ল ২৮ কেজির বাঘাইড় মাছ পঞ্চগড়ে জ্বরের সিরাপ সেবন করে বড় ভাইয়ের মৃত্যু, ছোট ভাইয়ের অবস্থা আশংকাজনক পঞ্চগড়ে পুকুরের পানিতে পড়ে এক শিশুর মৃত্যু পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে কেন্দ্রীয় অক্সিজেন স্থাপনে ধীরগতি পঞ্চগড়ে মোটর সাইকেলের ধাক্কায় এক পথচারী নিহত, আহত দুই ইলাকে ভোট দিতে পঞ্চগড়ে মতবিনিময় সভা পুলিশি পাহাড়ায় ৭ মুসল্লির ঈদুল আযহার নামাজ আদায় পিএম পাড়ায় গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্যোগে করোনায় সৃষ্ট পরিস্থিতিতে অতি দরিদ্র ও অসহায়দের মধ্যে খাদ্যদ্রব্য বিতরণ করোনায় মারা যাওয়া ব্যাক্তিদের পরিবারের খোঁজ নিলেন জেলা প্রশাসক, জানালেন ঈদ শুভেচ্ছা

পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে কেন্দ্রীয় অক্সিজেন স্থাপনে ধীরগতি

শহিদুল ইসলাম শহীদ
  • Update Time : Thursday, July 22, 2021
  • 55 Time View

বিশেষ প্রতিনিধি


পঞ্চগড় জেলা সদরের আধুনিক সদর হাসপাতালে কেন্দ্রীয় অক্সিজেন সিস্টেম চালু করার কার্যক্রমে ধীরগতির কারণে কোভিড-১৯ রোগীদের মাঝে অক্সিজেন সংকটের আশঙ্কা দেখা দিয়েছি। কভিড ইউনিট স্থাপনের জন্য প্রয়োজনীয় উপকরণ পেতে সমস্যার কারণে এই ধীরগতি বলে জানায় স্বাস্থ্য বিভাগ। তবে চলতি মাসে বা আগামী মাসের প্রথম সপ্তাহে সিলিন্ডার দিয়ে আপাতত কেন্দ্রীয় অক্সিজেন সিস্টেম চালু করা সম্ভব হবে। এটা চালু হলে একই সাথে আরও ২০ জন করোনা আক্রান্ত রোগীকে এই সিস্টেমে অক্সিজেন সরবরাহ করা সম্ভব হবে। বর্তমানে এই হাসপাতালে করোনা রোগীদের জন্য ২০ টি শয্যা রয়েছে। আরো শয্যা বাড়ানোর উদ্যোগ নেয়া হয়েছে।
বৃহস্পতিবার দুপুরে পঞ্চগড় জেলা করোনা প্রতিরোধ কমিটির ভাচুর্য়ালি অনুষ্ঠিত এক জরুরি সভায় কমিটির সদস্য সচিব সিভিল সার্জন ডা. ফজলুর রহমান এসব তথ্য জানান।
জেলা প্রশাসক মো. জহুরুল ইসলামের সঞ্চালনা ও সভাপতিত্বে সভায় পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট, পৌর মেয়র জাকিয়া খাতুন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিরুল ইসলাম, বিভিন্ন উপজেলার উপজেলা নির্বাহী অফিসারবৃন্দ, পঞ্চগড় প্রেসক্লাবের সভাপতি সফিকুল আলমসহ কমিটির সদস্যরা বক্তব্য দেন ও উপস্থিত ছিলেন।
সভায় জানানো হয়, সংক্রমণ বেড়ে যাওয়ায় ঈদের আগে সরকার দুই সপ্তাহের জন্য কঠোর বিধি নিষেধ আরোপ করে। কিন্তু ঈদুল আযহা উপলক্ষে এটা শিথিল করা হয়। শুক্রবার থেকে ৫ই আগস্ট পর্যন্ত আবার শুরু হচ্ছে কঠোর লকডাউন। এই লকডাউন সবাইকে মেনে চলতে হবে। কেউ না মানলে ভ্রাম্যমান আদালত তাদের জেল জরিমান করবে। মাঠে থাকবে সেনাবাহিনী,পুলিশ, বিজিবিসহ নিবার্হী ম্যাজিস্ট্রেটরা।
জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট বলেন, ‘আমি শুরু থেকেই অক্সিজেন প্লান্ট স্থাপনের দাবি জানিয়ে আসছি। তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, অধিক সংক্রমণের ১১ টি জেলার মধ্যে পঞ্চগড়। কিন্তু আজও এখানে অক্মিজেন প্লান্ট চালু হয়নি। কোথায় গলদ? কেন ধীরগতি? তিনি প্রশ্ন করেন।
সিভিল সার্জন ডা. ফজলুর রহমান জানান, ‘পঞ্চগড় জেলা সদরের আধুনিক সদর হাসপাতালে কেন্দ্রীয় অক্সিজেন সিস্টেম চালু করার কার্যক্রমে ধীরগতির কারণে কভিড রোগীদের মাঝে অক্সিজেন সংকটের আশঙ্কা দেখা দিয়েছি। এটা ইউনিসেফের মাধ্যমে একটি কোম্পানী নিমার্ণ করছে। কিন্তু জুন থেকে কাজ শুরু করলেও তারা এখনো কাজ শেষ করতে পারেনি। এটা সিভিল সার্জনের কাজের মধ্যে পড়ে না। তারা রেডি করে দিবে আমরা চালু করবো। পঞ্চগড় এখন অধিক সংক্রমণের জেলা। কাজেই দ্রুতই পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে কেন্দ্রীয় অক্সিজেন সিস্টেম চালু করা দরকার। পঞ্চগড়ে এ পর্যন্ত ৪১ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন।
জেলা প্রশাসক মো. মো. জহুরুল ইসলাম জানান, করোনা মোকাবেলায় জেলা প্রশাসন,স্বাস্থ্য বিভাগ ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মাঠে কাজ করছেন। শুক্রবার থেকে সবাইকে কঠোর লকডাউন মেনে চলতে হবে। স্বাস্থ্যবিধি, সামাজিক দূরত্ব মেনে চলতে হবে। সবাইকে মাস্ক ব্যবহার করতে হবে। লকডাউন না মানলে জেল- জরিমানা করা হবে। এ জন্য মাঠে থাকবে সেনাবাহিনী,পুলিশ, বিজিবিসহ নিবার্হী ম্যাজিস্ট্রেটরা। জেলা করোনা প্রতিরোধ কমিটির জরুরি সভা করে এসব সিদ্ধান্ত নিয়েছি। এজন্য ব্যাপক প্রচার চালানো হচ্ছে। #

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত | PanchagarhNews.com পঞ্চগড়ে প্রথম অনলাইন নিউজ পোর্টাল
Tech supported by Amar Uddog Limited