1. [email protected] : Shafiqul Alam : Shafiqul Alam
  2. [email protected] : aminul :
  3. [email protected] : Bayezid :
July 3, 2022, 2:50 pm

পঞ্চগড়-সান্তাহার রুটে চালু হচ্ছে ‘দোলনচাঁপা এক্সপ্রেস’

আবু সালেহ মো রায়হান
  • Update Time : Friday, June 10, 2022
  • 67 Time View

পঞ্চগড় প্রতিনিধি


বহুল প্রতিক্ষার পর অবশেষে আগামীকাল শনিবার (১১ জুন) পঞ্চগড়-সান্তাহার রুটে চালু হতে যাচ্ছে উত্তরবঙ্গের জনপ্রিয় আন্তঃনগর ট্রেন দোলনচাঁপা এক্সপ্রেস। এদিন রেলমন্ত্রী এ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন এমপি পঞ্চগড়ের বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনে উপস্থিত থেকে ট্রনটির শুভ উদ্ধোধন করবেন।
শুক্রবার (১০ জুন) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন রেলপথ মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রীর একান্ত সচিব (উপসচিব) মীর আলমগীর হোসেন।
জানা যায়, শনিবার (১১ জুন) সকাল ১১টার সময় পঞ্চগড়ের বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনে নবনির্মিত গেট ও এ্যাপ্রোচ রোড এবং দেলনচাঁপা এক্সপ্রেস ট্রেনটি বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম-সান্তাহার (ভায়া রংপুর-বগুড়া) রুটে চলাচলের জন্য শুভ উদ্বোধন করা হবে। এসময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নবনির্মিত গেট ও এ্যাপ্রোচ রোড এবং দোলনচাঁপা এক্সপ্রেসের শুভ উদ্বোধন করেন পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য ও রেলমন্ত্রী এ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন এমপি।

দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনটি পঞ্চগড় থেকে প্রতিদিন সকাল ছয়টায় সান্তাহারের উদ্দেশে ছেড়ে যাবে। পঞ্চগড়, ঠাকুরগাঁও, দিনাজপুর, রংপুর ও বগুড়া জেলার মোট ১৭টি স্টেশন ঘুরে সান্তাহার পৌঁছাবে বিকেল ৩টা ৫০ মিনিটে। অপর দিকে সান্তাহার থেকে আরেকটি ট্রেন প্রতিদিন বেলা ১১টায় পঞ্চগড়ের উদ্দেশে ছাড়বে। পঞ্চগড়ে পৌঁছাবে রাত ৮টা ২০ মিনিটে।

বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের জিএম আবদুল আউয়াল ভূঁইয়া বলেন, দোলনচাঁপা এক্সপ্রেসে ১০টি বগিতে মোট ৪৯৫টি আসন আছে। এর মধ্যে ২৭টি নন–এসি প্রথম শ্রেণির, ১৮০টি শোভন ও শোভন সাধারণ ২৮৮টি।

এদিকে পঞ্চগড়-সান্তাহার রেল রুটে দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনটি চালু হতে যাওয়ায় স্বস্থির পাশাপাশি অনেকটাই খুশির আমেজ দেখা গেছে পঞ্চগড়বাসীর মাঝে।
উল্লেখ্য, সান্তাহার থেকে দিনাজপুর পর্যন্ত রেলরুটে চলাচলকারী দোলনচাঁপা এক্সপ্রেস গত ১৯৮৬ সালের ১৬ই মার্চ উদ্বোধন করা হলেও পঞ্চগড়ের সাথে এর কোন যোগাযোগ ছিলোনা। অবশেষে পঞ্চগড়সহ ঠাকুরগাঁওবাসীর দীর্ঘদিনের চাওয়া এই দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেন সার্ভিসটি আগামী শনিবার (১১ জুন) চালু হতে যাচ্ছে।


দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেন উদ্বোধনের বিষয়ে পঞ্চগড় জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট বলেন, চিকিৎসাক্ষেত্রে বা অন্যকাজে রেলপথে পঞ্চগড় মানুষের রংপুর যেতে অনেকটাই দূর্ভোগ পোহাতে হয়েছে। পঞ্চগড়বাসীর দীর্ঘদিনের দাবী ছিলো এই ট্রেনটির। গত কিছুদিন আগে মাননীয় রেলপথমন্ত্রী ও সচিব মহোদয়ের উপস্থিতি রেলস্টেশনে এক প্রোগ্রামে জেলাবাসীর পক্ষ থেকে এই ট্রেনটি চেয়ে দাবী তোলা হয়েছিলো। অবশেষে আগামী শনিবার পঞ্চগড়-সান্তাহার রেল রুটে আমাদের দাবীর ট্রেনটি উদ্বোধনের মাধ্যমে চালু হতে যাচ্ছে। এতে করে এই সেবার মাধ্যমে উত্তরাঞ্চলের সর্ব স্থরের মানুষ উপকৃত হতে যাচ্ছে। একই সাথে পঞ্চগড়ের সাথে রংপুর বিভাগের যে সম্পর্ক চিকিৎসা এবং অন্যান্য ক্ষেত্রে তা এই ট্রেনের মাধ্যমে আরো প্রভাব ফেলবে বলে তিনি আরো জানান।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত | PanchagarhNews.com পঞ্চগড়ে প্রথম অনলাইন নিউজ পোর্টাল
Tech supported by Amar Uddog Limited