1. [email protected] : Shafiqul Alam : Shafiqul Alam
  2. [email protected] : aminul :
  3. [email protected] : Bayezid :
October 5, 2022, 5:25 am
শিরোনাম :
পঞ্চগড়ে ইটভাটা পরিচালনা সংক্রান্ত মতবিনিময় সভা দেবীগঞ্জে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান, দুই প্রতিষ্ঠানকে জরিমানা পঞ্চগড়ে ৫ দফা দাবিতে ইউনিয়ন পরিষদ সদস্যদের মানববন্ধন পঞ্চগড় সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার দুলালের ৪র্থ মৃত্যুবার্ষিকী পালিত শব্দ দূষণ নিয়ন্ত্রণে পঞ্চগড়ে পরিবেশ অধিদপ্তরের অভিযান পঞ্চগড়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট শুরু পঞ্চগড়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট শুরু পঞ্চগড়ে মুক্তিযোদ্ধা গেজেট বাতিলের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা নবাগত পুলিশ সুপার শুভেচ্ছা জানালো মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড পঞ্চগড়ে আল বাইক ফুড সহ ৪ প্রতিষ্ঠানে ৪৮ হাজার টাকা জরিমানা

প্রচারণায় হ্যান্ডমাইক নিয়ে রাস্তার অলিগলিতে কনিষ্ঠ মেয়র প্রার্থী যাকারিয়া!

আবু সালেহ মো রায়হান
  • Update Time : Monday, September 13, 2021
  • 388 Time View


স্টাফ রিপোর্টার

পঞ্চগড়: আগামী ২০ সেপ্টেম্বর প্রথমবারের মতো দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ের দেবীগঞ্জ পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আর এই নির্বাচনকে কেন্দ্র করে নানা রকম প্রতিশ্রুতি মানুষের দারে দারে ঘুরছেন মেয়র এবং কাউন্সিলার প্রার্থী ও কর্মীরা। তবে ভোটের এই শেষ মুহূর্তের প্রচারণায় এক ভিন্ন ব্যতিক্রমী প্রচারণায় আলোচনায় উঠে এসেছে পৌর নির্বাচনের কনিষ্ঠ স্বতন্ত্র মেয়র প্রার্থী যাকারিয়া ইবনে ইউসুফ।

দেবীগঞ্জ পৌরসভার বিভিন্ন রাস্তার অলিগলিতে হাতে হ্যান্ডমাইক আর লিফলেট নিয়ে নিজেই জনসংযোগ চালাচ্ছেন এই কনিষ্ঠ মেয়র প্রার্থী যাকারিয়া। রাস্তার মোড়ে মোড়ে সমবেত জনতার দৃষ্টি আকর্ষণ করে সালাম দিয়ে নিজের পরিচয় দিচ্ছেন এবং তাঁর মার্কায় (ইস্ত্রি মেশিন) ভোট চাচ্ছেন। নির্বাচিত হলে এলাকার উন্নয়নে নিজের প্রতিশ্রুতির কথা জানিয়ে ভোটারদের হাতে তুলে দিচ্ছেন নিজের নির্বাচনী লিফলেট।

স্থানীয় সূত্রে জানা গেছে, দেবীগঞ্জ পৌরসভার সর্ব কনিষ্ঠ প্রার্থী যাকারিয়ার এমন প্রচারণাকে ইতিবাচক হিসেবেই নিচ্ছেন এলাকার ভোটাররা। কোন দলীয় টিকেট ছাড়াই স্বতন্ত্র প্রার্থী হিসেবে মেয়র পদে যাকারিয়া ইবনে ইউসুফের এমন প্রচারণায় বাহবা দিচ্ছেন অনেকেই। তারুণ্য সাহস ও জনগণের প্রতি তাঁর প্রতিশ্রুতিতে অনেকেই মুগ্ধ হচ্ছেন।

এ বিষয়ে সরেজমিনে পৌরসভার সাধারণ ভোটারদের সাথে কথা হয় বাংলানিউজের। তারা বলছেন, সময়ের সঙ্গে সঙ্গে প্রচারণার ধরণও পাল্টে যাচ্ছে। যাকারিয়ার সংক্ষিপ্ত কিন্তু গুরুত্বপূর্ণ বক্তব্যের মাধ্যমে সহজেই যেকোন জায়গায় সকলের মনোযোগ আকর্ষণ করতে পারছেন।

মকবুল নামের এক বয়োবৃদ্ধ পৌরসভার ভোটার বাংলানিউজকে বলেন, ‘বাউটা মাইকোত যেঙ্কো চেঁচাছে! ভালো দম আছে বাউটার। কাথালাও সুন্দর নাগেছে। পৌরসভাত এমন যুয়ান মেয়র লাগিবে।’

এমন প্রচারণার বিষয়ে যাকারিয়া ইবনে ইউসুফ বাংলানিউজকে বলেন, ‘আসলে সামনে সময় কম। আমি চাচ্ছি কম সময়ে বেশি মানুষের কাছে ‘পরিবর্তনের ডাক’ পৌঁছাতে। আমিও ভেবেছিলাম লোকে কি ভাববে কিন্তু ভোটাররা বিষয়টিকে ইতিবাচক হিসেবে নিয়েছেন। তাইতো কর্মী বাহিনীর পাশাপাশি নিজেই মাইক আর লিফলেট হাতে ভোটারদের কাছে যাচ্ছি।’ সামনের নির্বাচনে কোনো কারচুপি না হলে জয়ের ব্যাপারেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

আরো জানা গেছে, ঢাকা কলেজের সাবেক এই শিক্ষার্থী পেশায় সাংবাদিক। তাঁর হাত ধরেই ছাত্র আন্দোলনের মধ্য দিয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন অনুষ্ঠিত হয়। এ ছাড়াও ঢাকা কলেজে পড়াকালীন সাংবাদিক সমিতি প্রতিষ্ঠাসহ বিভিন্ন সামাজিক ও ছাত্রদের অধিকার সংশ্লিষ্ট বিভিন্ন আন্দোলনের সঙ্গে যুক্ত ছিলেন যাকারিয়া ইবনে ইউসুফ।

উল্লেখ্য, আগামী সোমবার (২০ সেপ্টেম্বর) প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাওয়া দেবীগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৯ জন, কাউন্সিলর পদে ৬২ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। পৌরসভায় নারী-পুরুষ মিলিয়ে মোট ভোটার সংখ্যা ১০ হাজার ৯১৪ জন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত | PanchagarhNews.com পঞ্চগড়ে প্রথম অনলাইন নিউজ পোর্টাল
Tech supported by Amar Uddog Limited