1. [email protected] : Shafiqul Alam : Shafiqul Alam
  2. [email protected] : aminul :
  3. [email protected] : Bayezid :
May 27, 2022, 2:37 pm

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রান্তে এগিয়ে যাচ্ছি ঃ পঞ্চগড়ে রেলপথমন্ত্রী

Reporter Name
  • Update Time : Thursday, June 17, 2021
  • 532 Time View

পঞ্চগড় প্রতিনিধি
রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট মো.নূরুল ইসলাম সুজন এমপি বলেছেন,আমাদের পরর্বতী প্রজন্ম যাতে স্বাধীনতার সঠিক ইতিহাস ও বঙ্গবন্ধুর অবদান সম্পর্কে জানতে পারে সেজন্য স্বাধীনতার স্মৃতি ও ইতিহাস আমাদের লালন ও ধারন করতে হবে। তিনি বলেন,পূর্বে স্বাধীনতার ইতিহাস বিকৃতির চেষ্টা করা হয়েছে। মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস ও চেতনা লালন করতে না পারলে দেশ প্রেম জাগ্রত হবে না।
তিনি বৃহস্পতিবার দুপুরে পঞ্চগড় জেলা প্রশাসক কার্যালয়ের সামনে স্বাধীনতার সুর্বণ জয়ন্তী এবং মুজিববর্ষে পঞ্চগড় জেলা প্রশাসনের বিশেষ উদ্যোগে নব নির্মিত ‘মুজিব চিরঞ্জীব’ ম্যুরালের উদ্বোধনকালে এ কথা বলেন।
এ সময় মন্ত্রী আরো বলেন,বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রান্তে এগিয়ে যাচ্ছি। সে লক্ষে প্রধান মন্ত্রীর নেতৃত্বে দেশ সমৃদ্ধির দিকে এগিয়ে যাচ্ছে। মুক্তিযুদ্ধের বিরোধীরা বার বার মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিতর্কিত করার চেষ্টা করেছে। অনেক রাজাকারও মুক্তিযোদ্ধা হিসেবে অন্তর্ভূক্ত হয়েছে। তাদের বিষয়ে আমাদের সতর্ক থাকতে হবে। আগামীর প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তোলার আহ্বান জানান মন্ত্রী। পরে মন্ত্রী মুর‌্যালের বেদিতে পুস্পস্তবক অর্পণ করেন।

মুজিববর্ষ উপলক্ষে জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিনের পরিকল্পনা ও বাস্তবায়নে ‘মুজিব চিরঞ্জীব’ মুর‌্যালে ভাষা আন্দোলন, ছয় দফাসহ ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধের চিত্র তুলে ধরা হয়েছে। মাঝে রয়েছে বঙ্গবন্ধুর প্রতিকৃতি। একদিকে রয়েছে কবি নির্মলেন্দু গুণের কবিতা ‘স্বাধীনতা, এই শব্দটি কীভাবে আমাদের হলো’ অন্যদিকে কবি সৈয়দ শামসুল হকের কবিতা ‘আমার পরিচয়’ স্থান পেয়েছে। এক ঝলকে স্বাধীনতা সংগ্রামের পুরো চিত্র তুলে ধরা হয়েছে এই ম্যুরালে।
এ সময় জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী,অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাদ জাহান, জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, কেন্দ্রীয় কৃষক লীগের সহ-সভাপতি আব্দুল লতিফ তারিন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিরুল ইসলাম সহ জেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে মন্ত্রী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পঞ্চগড় শিক্ষা ও সংস্কৃতি ট্রাস্ট থেকে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে প্রায় ১০ লাখ টাকার শিক্ষাবৃত্তির চেক বিতরণ করেন। জেলার পাঁচ উপজেলার সাড়ে ৩’শ শিক্ষার্থীকে ক্যাটাগরি অনুযায়ী আড়াই হাজার থেকে ৫ হাজার টাকার চেক তুলে দেয়া হয়।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত | PanchagarhNews.com পঞ্চগড়ে প্রথম অনলাইন নিউজ পোর্টাল
Tech supported by Amar Uddog Limited