1. [email protected] : Shafiqul Alam : Shafiqul Alam
  2. [email protected] : Admin user : Admin user
  3. [email protected] : aminul :
April 19, 2024, 9:17 am
শিরোনাম :
শতবর্ষী শিক্ষা প্রতিষ্ঠানের নাম পুনর্বহালের দাবি।। জোড়ালো হচ্ছে ঐতিহাসিক প্রতিষ্ঠানের নাম পরিবর্তনের প্রতিবাদ।। পঞ্চগড় জেলায় আবারো শ্রেষ্ঠ থানা বোদা, কর্মকতাদের সন্মাননা প্রদান পঞ্চগড়ে শতাধিক গরীব, অসহায় ও দুস্থ পরিবারের মাঝে ঈদ উপলক্ষে “প্রাক্তন বন্ধন ফাউন্ডেশন”র খাদ্যে সামগ্রী বিতরণ পঞ্চগড়ে রংধনু সমাজকল্যাণ সংস্থার ইদ উপহার পাঞ্জাবি পেল শতাধিক সুবিধাবঞ্চিত মানুষ পঞ্চগড়
কিরাত প্রতিযোগিতা অনুষ্ঠিত
পঞ্চগড়ের বোদা থানার অভিযানে হারানো ৭০টি মোবাইল উদ্ধার, মালিকদের কাছে হস্তান্তর পঞ্চগড়ে স্বাধীনতা ও জাতীয় দিবসে বিজিবি বিএসএফের যৌথ রিট্রিট সিরিমনি তেঁতুলিয়ায় ট্রলি থেকে পড়ে কিশোরের মৃত্যু।। ন্যাশনাল ব্যাংকের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে মিলাদ ও দোয়া মাহফিল চেক মামলার আসামীর সামনে মাদক রেখে প্রচার।।

ব্যতিক্রম মাসডো-র বাংলাদেশের ঢাকায় মেডিকেল ট্যুরিজম কনক্লেভ।।

Reporter Name
  • Update Time : Saturday, March 23, 2024
  • 113 Time View

প্রেস বিজ্ঞপ্তি।। গুয়াহাটি।।

“অ্যাডভান্সিং হেলথ কেয়ার এক্সিলেন্স: বাংলাদেশে ব্যতিক্রম মাসডো-র মেডিকেল ট্যুরিজম কনক্লেভ”। ব্যতিক্রম মাসডো ২১ এপ্রিল ২০২৪, রবিবার “বাংলাদেশের সহকারী হাই কমিশন ও গুয়াহাটি, অসম” এবং “ফ্রেন্ডস অফ বাংলাদেশ” এর সাথে যৌথভাবে বাংলাদেশে একটি মেডিকেল ট্যুরিজম কনক্লেভ উপস্থাপনা ও আয়োজন করতে চলেছে। বাংলাদেশের রাজধানী ঢাকায় অবস্থিত ঢাকা ক্লাবে সকাল ৯টা থেকে কনক্লেভ শুরু হবে। কনক্লেভের লক্ষ্য ঢাকাকে পূর্ব ভারতের চিকিৎসা শিল্পের সঙ্গে পরিচিত করা। এটি পূর্ব ভারতের চিকিৎসা ব্যবস্থাকে ঢাকায় একদম নিম্ন স্তর থেকে শীর্ষ স্তর পর্যন্ত তুলে ধরতে চাইছে। এই কনক্লেভের আরেকটি উদ্দেশ্য হল সারা বাংলাদেশে অসমের চিকিৎসা শিল্পকে উন্নীত করা যা পূর্ব ভারতকে বাংলাদেশের রোগীদের জন্য চিকিৎসা পর্যটনের গন্তব্য হিসেবে গড়ে তুলবে।

ব্যাতিক্রম মাসডো, ‘ব্যাতিক্রম মাস অ্যাওয়ারনেস ও সোশ্যাল ডেভেলপমেন্ট অরগানাইজেশন (বিএমএএসডিও)’ হল ব্যাতিক্রম গ্রুপের একটি এনজিও যার বয়স ১৮ বছর এবং এই সংস্থা ভারতের সমগ্র উত্তর-পূর্ব অংশে কাজ করে। ব্যতিক্রম প্রতিষ্ঠার পর থেকে জনকল্যাণ, শিক্ষাগত সুবিধা এবং সাংস্কৃতিক উন্নয়নের মতো সামাজিক সমস্যা নিয়ে কাজ করে চলেছে। বিভিন্ন ক্ষেত্রে বিশেষজ্ঞ ও বিশিষ্ট ব্যক্তিরাও এনজিওর সাথে যুক্ত। দক্ষতার বিভিন্ন ক্ষেত্রে বিশিষ্ট ব্যক্তিরাও এই এনজিওর সাথে যুক্ত এবং রাজ্য ও কেন্দ্রীয় সরকারের দপ্তরের সহযোগিতায় প্রচুর কাজ করা হয়েছে।

এই কনক্লেভ সম্পর্কে ব্যাতিক্রম মাসডো-এর সভাপতি ডঃ সৌমেন ভারতীয়া বলেন, “এই কনক্লেভ চিকিৎসা পরিষেবার মান ও সুযোগ বাড়াতে পূর্ব ভারত ও বাংলাদেশের চিকিৎসা পেশাজীবী, হাসপাতাল এবং স্বাস্থ্যসেবা সংস্থাগুলির মধ্যে সহযোগিতা বৃদ্ধি করতে চলেছে৷ একটি প্ল্যাটফর্ম হিসাবে কনক্লেভকে ব্যবহার করে চিকিৎসা পর্যটনকে উন্নীত করা হবে যা পূর্ব ভারত এবং বাংলাদেশে উপলব্ধ স্বাস্থ্যসেবা পরিকাঠামো এবং দক্ষতা বাড়াবে। এটি দুই অঞ্চলের মধ্যে সেরা অনুশীলন, চিকিৎসা ব্যবস্থায় অগ্রগতি এবং উদ্ভাবনী স্বাস্থ্যসেবা সমাধানের বিনিময়কেও উৎসাহিত করবে।“

এই ইভেন্টে চিকিৎসা বিজ্ঞান, হসপিটালিটি এবং মিডিয়া-এর মতো বিভিন্ন ক্ষেত্রের বিশেষজ্ঞরা বক্তৃতা দেবেন, তারপরে প্যানেল আলোচনার একটি রাউন্ড হবে যেখানে অসমের সুযোগ, সম্ভাবনা সম্পর্কে বিশেষজ্ঞদের মধ্যে আলোচনার ব্যবস্থা থাকবে। মেডিকেল ট্যুরিজমের জন্য একটি হাব, চিকিৎসা, পর্যটন ইত্যাদি ক্ষেত্রেও বিশেষজ্ঞদের সাফল্যের গল্প তুলে ধরার জন্য বিশেষভাবে একটি অধিবেশন করা হবে যেখানে আগামী দিনে যারা মেডিকেল ট্যুরিজমের সাথে যুক্ত হতে চান তাদের অনুপ্রাণিত করতে, পুরস্কার ও স্বীকৃতি দেওয়া হবে। বিশেষজ্ঞদের কৃতিত্ব দিয়ে সবশেষে সাধারণ জনগণের মধ্যে মেডিকেল ট্যুরিজমের গুরুত্ব ও উপকারিতা সম্পর্কে সচেতনতা সৃষ্টির জন্য কনক্লেভে একটি জনসচেতনতামূলক অনুষ্ঠানের আয়োজন করা হবে।

“অসমের সেরা ডাক্তার এবং সুযোগ-সুবিধা সহ মেডিকেল ট্যুরিজমের বিশাল সম্ভাবনা রয়েছে। যাইহোক, আমরা বিশ্বাস করি এই কনক্লেভের মাধ্যমে অসম পর্যটন সেক্টরেও উন্নতি করবে।“- বক্তব্য ডঃ ভারতীয়ার। 

গুয়াহাটিতে বাংলাদেশের সহকারী হাইকমিশনার মিঃ রুহুল আমিন বলেন, “এমন কনক্লেভ প্রথমবারের মতো হতে চলেছে। ব্যতিক্রম ঢাকায় এমন কনক্লেভের আয়োজন করবে। অসমের রাজধানী শহর, অর্থাৎ গুয়াহাটিতে চিকিৎসা খাতে উন্নতি হয়েছে এবং স্বাস্থ্যসেবা খাতে অনেক পরিবর্তন এনেছে এবং অবশ্যই, রাজ্যের রাজধানীতে চিকিৎসা খাতের বৃদ্ধি স্বাস্থ্যকে একটি নতুন জীবন দিয়েছে।” আরও বিস্তারিত জানার জন্য, অনুগ্রহ করে যোগাযোগ করুন: +91 9733319750

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত | PanchagarhNews.com পঞ্চগড়ে প্রথম অনলাইন নিউজ পোর্টাল
Tech supported by Amar Uddog Limited

You cannot copy content of this page