1. [email protected] : Shafiqul Alam : Shafiqul Alam
  2. [email protected] : aminul :
  3. [email protected] : Bayezid :
January 27, 2023, 9:08 am
শিরোনাম :
পঞ্চগড়ে ৫ শতাধিক অসহায় ও দুস্থদের মাঝে যুবদলের শীতবস্ত্র বিতরণ মিথ্যা অপপ্রচার, ষড়যন্ত্র, হুমকি-ধামকী, হামলা, মামলায় হয়রানীর প্রতিবাদে সংবাদ সম্মেলন ধানসিঁড়ি ইন্টারন্যাশনাল।। তেঁতুলিয়া পর্যটনে নতুন মাত্রা।। পঞ্চগড়ে পুলিশ নারী কল্যাণ সমিতির ৫ শতাধিক শীতবস্ত্র বিতরণ পুরুষশূণ্য বাড়িতে আগুনে ভস্মিভুত ১৪ ঘর, অভিযোগ পরিকল্পিত অগ্নিসংযোগের তেঁতুলিয়া উপজেলায় শেখ কামাল ২য় আন্ত:স্কুল ও মাদরাসা এ্যাথলেটিক্স প্রতিযোগিতা শুরু পঞ্চগড়ে শেখ কামাল আন্তঃস্কুল মাদ্রাসা এ্যাথলেটিক্স প্রতিযোগিতার উপজেলা পর্যায়ে বাছাই অনুষ্ঠিত পঞ্চগড়ে শেখ কামাল আন্তঃস্কুল মাদ্রাসা এ্যাথলেটিক্স প্রতিযোগিতার উদ্বোধন পঞ্চগড়ে দুই ইটভাটাকে সাড়ে ৫ লাখ টাকা জরিমানা

মিথ্যা অপপ্রচার, ষড়যন্ত্র, হুমকি-ধামকী, হামলা, মামলায় হয়রানীর প্রতিবাদে সংবাদ সম্মেলন

Reporter Name
  • Update Time : Monday, January 23, 2023
  • 25 Time View

পঞ্চগড় প্রতিনিধি
পঞ্চগড়ে মিথ্যা অপপ্রচার, ষড়যন্ত্র হুমকি-ধামকী, হামলা, বিভিন্ন সময়ে মিথ্যা মামলায় হয়রানি ও গত ২০ জানুয়ারী তারিখে করা সংবাদ সম্মেলনের তীব্র প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ভূক্তভোগী এক পরিবার। সোমবার সকালে উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের পানিমাছপুকুরী এলাকায় ভূক্তভোগী জিয়াউর রহমানের বাসায় এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
এসময় ভূক্তভোগী জিয়াউর রহমান লিখিত বক্তব্যে বলেন, ১৯৫৫ সাল থেকে দীর্ঘ ৬৭ বছর ধরে ৩০ দশমিক ৩৩ একর জমির মালিক হয় আমার পরিবার ও আমার স্বজনেরা। এর পর থেকে ওই জমি গুলো ভোগ দখল করে আসছে আমার পরিবার ও স্বজনেরা। গত দুই বছর পূর্বে আমার বড়ভাই আব্দুর রাজ্জাক মারা যাওয়ার পর থেকে মোজাম্মেল, মোশারফ, লতিফ, সায়দার সহ তার বংশীয় লোকজন আমাদের জমিজমা দখলের চেষ্টা করে। এ নিয়ে কয়েকটি মামলা চলমান রয়েছে। পরে আদালত উভয় পক্ষকে শান্ত থাকার নির্দেশ প্রদান করেন। এরপরে এই বিরোধ নিয়ে সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শাহাদৎ হোসেন, ও জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট আপোষ করে দেন। কিন্তু তারা তা মানেনি। পরে জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট উভয়ের কাগজপত্র দেখে যে প্রতিবেদন দেন তাতে আমরা ৫ দশমিক ০৫ একর জমি পাই। পরে গেল ৬ই জানুয়ারী (শুক্রবার) মোজাম্মেল, মোশারফ, লতিফ, সায়দার সহ তার বংশীয় লোকজন আমাদের জমিজমাতে প্রবেশ করে ঘর তুলে দখলের চেষ্টা করে। পরে আমরা ৯৯৯ এ ফোন দেই। সেখানে পুলিশের উপস্থিতিতে তারা ঘর তৈরীর সামগ্রীতে আগুন দিয়ে আমাদের উপর হামলা করে আমাদের মারধর করে। আমরা অনেকে আহত হই। পরদিন ৭ই জানুয়ারী তারা দেশীয় অস্ত্রসস্ত্র রাম দা, চাইনজি কুড়াল, বল্লম, লোহার রড নিয়ে জমিতে হালচাষ শুরু করে। পরে ঘটনাস্থলে পুলিশ আসলে তারা সটকে যায়। পরে আমাদের করা মামলায় পুলিশ তাদের কয়েকজনকে আটক করে। পরে আমরা আবারো আমাদের জমিতে চাষাবাদ করে গত ১৭ই জানুয়ারী ভূট্টা রোপন করি। ওইদিন রাতে মোজাম্মেল সহ তাদের লোকজন নিজেদের ঘরে আগুন ধরিয়ে দিয়ে আমাদের নামে মিথ্যা অপপ্রচার করে বেড়াচ্ছে। আমরা কেন তাদের বাড়িতে আগুন ধরাতে যাবো।
তিনি অভিযোগ করে আরো বলেন, এ ঘটনায় পুলিশ তাদের পক্ষ নিয়েছে। তারা আমাদের কোনরুপ সহযোগিতা করছেনা। এটা মোটেই কাম্য নয়।
এ বিষয়ে বিরোধী পক্ষের মিজানুর রহমান বলেন, আমরা কেন নিজের বাড়ি নিজে পোড়াতে যাবো। কারো দাড়া  নিজের বাড়ি নিজে পোড়ানো কখনোই সম্ভব নয়। আমরা বাড়ি পোড়ানোর ঘটনায় আদালতে একটি মামলা দায়ের করেছি। আমরা চাই এ ঘটনার সুষ্ঠ তদন্ত ও বিচার দাবী করছি। নিরপেক্ষ একটি সমাধান চাই আমরা।
পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ মিঞা বলেন, আমরা কখনোই কারো পক্ষ নেইনি। ভূক্তভোগীরা এ ধরনের অভিযোগ করতে পারে এটাই স্বাভাবিক। আইনের মধ্যে থেকে যতটুকু সেবা দেয়া দরকার আমরা ততটুকুই করছি। এখানে কোন পক্ষপাতিত্বের সুযোগ নেই।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

© সর্বস্বত্ব সংরক্ষিত | PanchagarhNews.com পঞ্চগড়ে প্রথম অনলাইন নিউজ পোর্টাল
Tech supported by Amar Uddog Limited

You cannot copy content of this page