1. [email protected] : Shafiqul Alam : Shafiqul Alam
  2. [email protected] : Admin user : Admin user
  3. [email protected] : aminul :
July 27, 2024, 3:06 am
শিরোনাম :
পঞ্চগড়ে ইউপি চেয়ারম্যানের নির্দেশে পুকুর পাড় সংলগ্ন পানি নিষ্কাশনের গেট ভেঙ্গে দেয়ার অভিযোগ দূর্বৃত্তদের বিরুদ্ধে পঞ্চগড়ে ৪০০ পিচ টাপেন্ডালসহ একজন আটক মামলা দায়ের   পঞ্চগড় জমি নিয়ে বিরোধের জেরে বাড়িতে হামলা, ভাংচুর, মারধর ও লুটপাটের অভিযোগ পঞ্চগড়ে আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী উপলক্ষে মহিলা এমপির বৃক্ষরোপণ ও গাছের চারা বিতরণ কর্মসূচী গভীর রাতে শুকনো খাবার নিয়ে পানিবন্দি মানুষের পাশে সংসদ সদস্য।। মানসম্মত ও যুগোপযোগী মাদরাসা শিক্ষা নিশ্চিন্তে কাজ করছে সরকার..পঞ্চগড়ে ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে যুব সমাজকে এগিয়ে আসতে হবে….পঞ্চগড়ে ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন সাজা পরোয়ানাভুক্ত ৩ আসামি গ্রেফতার পঞ্চগড়ে উপজেলা নির্বাচনে বিজয়ী করতে জ্বিনের বাদশা পরিচয়ে হাতিয়ে ১৫ লাখ টাকা, চক্রের এক সদস্য গ্রেপ্তার পঞ্চগড়ে বিশ্ব পরিবেশ দিবস পালিত

রিক্সা-ভ্যান শ্রমিকদের আটক করে মারধর ও কার্ড ছিনিয়ে নেওয়ার প্রতিবাদে মানববন্ধন

Reporter Name
  • Update Time : Tuesday, February 27, 2024
  • 144 Time View

পঞ্চগড় প্রতিনিধি
পঞ্চগড়ের দেবীগঞ্জে দিনাজপুর আঞ্চলিক শ্রম দপ্তর থেকে নিবন্ধন প্রাপ্ত একটি শ্রমিক সংগঠনের সদস্যদের আটকে মারধর, কার্ড ছিনিয়ে নেওয়ার প্রতিবাদে মানববন্ধন হয়েছে ‌। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সকাল ১০টায় উপজেলার রামগঞ্জ বিলাসী বাজার সংলগ্ন সড়কে দেবীগঞ্জ উপজেলা রিক্সা-ভ্যান শ্রমিক ইউনিয়ন, রেজি: দিনাজ-৬৪ এর ব্যানারে সংগঠনটির অর্ধশতাধিক সদস্য এই মানববন্ধনে অংশ নেন।
মানববন্ধনে বক্তারা বলেন, আমাদের সংঠনটি দিনাজপুর আঞ্চলিক শ্রম দপ্তর থেকে নিবন্ধনপ্রাপ্ত। একটি সংগঠন পরিচালনার জন্য যা যা নিয়ম অনুসরণ করা দরকার তা মেনেই সংগঠন পরিচালনা করা হচ্ছে। এরপরও দেবীগঞ্জে পঞ্চগড় জেলা রিক্সা-ভ্যান শ্রমিক লীগ, রাজ-১৫৬৯ নামে একটি সংগঠনের সদস্যরা বিভিন্ন জায়গায় আমাদের সদসদ্যদের ভ্যান আটকে তাদের পরিচয়পত্র কেড়ে নিচ্ছে ও দুইশত টাকা করে চাঁদা নিচ্ছে। যেখানে সরকারি দফতর আমাদের নিবন্ধন দিয়েছে সেখানে তারা আমাদের সাংগঠনিক কার্যক্রমে বাধা প্রদান করছে।
বক্তারা আরো বলেন, তারা সংগঠনের নামে চাঁদাবাজির দোকান খুলেছে। আমরা চাঁদাবাজি না করায় শ্রমিকরা যখন আমাদের সংগঠনে আসছে তখনই ওই সংগঠন থেকে হুমকিধামকি দিয়ে আমাদের কার্যক্রমকে বাধাগ্রস্ত করছে। আমরা কোন রাষ্ট্রদ্রোহী কার্যক্রম পরিচালনা করছি না। আমাদের যদি কোন ত্রুটি থাকে সেটা যাচাইয়ের দায়িত্ব পুলিশ-প্রশাসনের। আমরা চাই শান্তিপূর্ণ ভাবে বৈধ সব সংগঠন কার্যক্রম পরিচালনা করুক।
সম্প্রতি, ভ্যান শ্রমিক নেতা আবুল কালাম আজাদ এবং রাজ-১৫৬৯ এর সুন্দরদিঘী উপশাখার সাধারণ সম্পাদক আজাদ মোল্লার নেতৃত্বে দিনাজ-৬৪ এর সদস্যদের মারপিটের ঘটনা ঘটে বলে অভিযোগ করেন মানববন্ধনে অংশগ্রহণকারী সদস্যরা।
এদিকে, চাঁদাবাজি ও পরিচয়পত্র আটকে দেবার বিষয়টি অস্বীকার করে আবুল কালাম আজাদ বলেন, ” শ্রমিক কল্যাণের চাঁদার বাইরে কোন চাঁদা নেওয়া হয়নি। বরং যারা এসব কথা বলছেন তারা জামাত শিবিরের লোক।”
অভিযোগের বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শরীফুল আলম বলেনে, “আমি এর আগেও এবিষয়ে অভিযোগ পেয়েছিলাম। অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযুক্তদের জিজ্ঞাসাবাদ করলে তারা মৌখিকভাবে তা অস্বীকার করে। তাই, পরবর্তীতে এরকম ঘটনার শিকার হলে ভ্যান শ্রমিক ইউনিয়নকে থানায় অভিযোগ করার জন্য পরামর্শ দিয়েছি। যাতে করে আইনগত ভাবে সমস্যার সমাধান করা সম্ভব হয়।”

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত | PanchagarhNews.com পঞ্চগড়ে প্রথম অনলাইন নিউজ পোর্টাল
Tech supported by Amar Uddog Limited

You cannot copy content of this page