1. [email protected] : Shafiqul Alam : Shafiqul Alam
  2. [email protected] : aminul :
  3. [email protected] : Bayezid :
January 27, 2023, 7:36 am
শিরোনাম :
পঞ্চগড়ে ৫ শতাধিক অসহায় ও দুস্থদের মাঝে যুবদলের শীতবস্ত্র বিতরণ মিথ্যা অপপ্রচার, ষড়যন্ত্র, হুমকি-ধামকী, হামলা, মামলায় হয়রানীর প্রতিবাদে সংবাদ সম্মেলন ধানসিঁড়ি ইন্টারন্যাশনাল।। তেঁতুলিয়া পর্যটনে নতুন মাত্রা।। পঞ্চগড়ে পুলিশ নারী কল্যাণ সমিতির ৫ শতাধিক শীতবস্ত্র বিতরণ পুরুষশূণ্য বাড়িতে আগুনে ভস্মিভুত ১৪ ঘর, অভিযোগ পরিকল্পিত অগ্নিসংযোগের তেঁতুলিয়া উপজেলায় শেখ কামাল ২য় আন্ত:স্কুল ও মাদরাসা এ্যাথলেটিক্স প্রতিযোগিতা শুরু পঞ্চগড়ে শেখ কামাল আন্তঃস্কুল মাদ্রাসা এ্যাথলেটিক্স প্রতিযোগিতার উপজেলা পর্যায়ে বাছাই অনুষ্ঠিত পঞ্চগড়ে শেখ কামাল আন্তঃস্কুল মাদ্রাসা এ্যাথলেটিক্স প্রতিযোগিতার উদ্বোধন পঞ্চগড়ে দুই ইটভাটাকে সাড়ে ৫ লাখ টাকা জরিমানা

শিশুদের ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো শুরু

বিশেল প্রতিনিধি।।
  • Update Time : Saturday, June 5, 2021
  • 517 Time View

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের অংশ হিসেবে আজ থেকে পঞ্চগড় জেলায় একলাখ ৫৩ হাজার ৫৯৬ জন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর শুরু করেছে জেলা স্বাস্থ বিভাগ। সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত জেলার পাঁচটি উপজেলার ১০৭৭টি কেন্দ্রে ৬-১১ মাস বয়সী ১৭ হাজার ৩১৭ জন শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী এক লাখ ৩৬ হাজার ২৭৯ জন শিশুকে ১টি করে উচ্চ ক্ষমতা সম্পন্ন লাল রঙের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হচ্ছে।

শনিবার সকালে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতাল কেন্দ্রে এক শিশুকে ক্যাপসুল খাইয়ে এ কর্মসূচির উদ্বোধন করেন ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. আফরোজা বেগম রীনা। এ সময় পঞ্চগড় আধুনিক সদর হাসপতালের বিশেষজ্ঞ চিকিৎসক ডা. মনসুর আলম, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. তোফায়েল আহম্মদ সজীব, জেলা ইপিআই সুপারভাইজার হাসিবুর রহমান শাহ লাবু উপস্থিত ছিলেন।

সকল শিশুকে অবশ্যই ভরা পেটে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর জন্য যথাসময়ে নিকটস্থ কেন্দ্রে নিয়ে আসতে হবে। অপুষ্টি জনিত অন্ধত্ব নির্মূল, অপুষ্টিজনিত শিশু মৃত্যু প্রতিরোধ এবং শিশুর রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে স্বাস্থ্যবিধি মেনে এই ক্যাম্পেইন সফল করতে সকলের সহযোগিতার আহবান জানান সিভিল সার্জন।

সিভিল সার্জন বলেন, ৬ মাসের কম বয়সী শিশু, ৫ বছরের বেশি বয়সী শিশু, ৪ মাসের মধ্যে ভিটামিন-এ ক্যাপসুল খাওয়া শিশু এবং মারাত্বক অসুস্থ শিশুকে ভিটামিন এ প্লাস খাওয়ানো হবে না। তবে অন্য শিশুদের এই ক্যাপসুল খাওয়া নিরাপদ, কোনো পাশর্^প্রতিক্রিয়া নেই।।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

© সর্বস্বত্ব সংরক্ষিত | PanchagarhNews.com পঞ্চগড়ে প্রথম অনলাইন নিউজ পোর্টাল
Tech supported by Amar Uddog Limited

You cannot copy content of this page