1. [email protected] : Shafiqul Alam : Shafiqul Alam
  2. [email protected] : aminul :
  3. [email protected] : Bayezid :
October 26, 2021, 8:10 pm
শিরোনাম :
তেতুঁলিয়ার সাত ইউপিতে চেয়ারম্যান পদে ৩৩ প্রার্থীই লড়ছেন লিটলম্যাগ ও বানী ভাই পঞ্চগড়ে নাগরিক সমাজ ও জনস্বাস্থ্য অধিদপ্তরের সংলাপ সভা অনুষ্ঠিত নিরবেই হারিয়ে গেলো নিরবের স্কুল জীবন, স্কুল ছাত্র থেকে সে এখন টি বয় পঞ্চগড় সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের একাডেমিক-কাম-ওয়ার্কশপ ভবনের ভিত্তি প্রস্তর উদ্বােধন পঞ্চগড়ে প্রতিমা ভাঙচুরের অভিযোগে রহস্যজনক এক নারী আটক।। সনাতন ধর্মাবলম্বীদের উপাসনালয়ে হামলা ও ভাংচুরের প্রতিবাদে ”পঞ্চগড় বিএমএ”র মানববন্ধন।। একটি মহল দেশের উন্নয়ন চায়না, তাই তারা ষড়যন্ত্র করছে, পঞ্চগড়ে স্থানীয় সরকার মন্ত্রী একটি মহল দেশের উন্নয়ন চায়না, তাই তারা ষড়যন্ত্র করছে, পঞ্চগড়ে স্থানীয় সরকার মন্ত্রী পঞ্চগড়ে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে বৃদ্ধার মৃত্যু

সেলফি তুলতে গিয়ে যতো দুর্ঘটনা

Reporter Name
  • Update Time : Tuesday, November 21, 2017
  • 602 Time View
ফাইল ছবি

আধুনিক তথ্যপ্রযুক্তির কল্যাণে বদলে গেছে আমাদের জীবনধারা। যুক্ত হয়েছে নতুন নতুন অনুষঙ্গ। তবে সঠিক ব্যবহারের অভাবে ঘটছে দুর্ঘটনা। তার একটি অনুষঙ্গ সেলফি বা নিজে নিজে ছবি তোলা। বিষয়টি জনপ্রিয় হতে শুরু করেছে ২০১৪ সাল থেকে। এখন এটি এতোটাই জনপ্রিয় হয়েছে যে, এর জন্য মানুষ জীবনের ঝুঁকি নিতেও দ্বিধা করে না।

সারা বিশ্বেই সেলফি তুলতে গিয়ে মৃত্যুর ঘটনা দিন দিন বেড়েই চলেছে। সম্প্রতি এক পরিসংখ্যানে দেখা গেছে, গত দুই বছরে সেলফি তুলতে গিয়ে বিশ্বের বিভিন্ন দেশে মারা গেছে প্রায় ৪৯ জন। এদের মধ্যে ৩৬ জন পুরুষ ও ১৩ জন নারী।

শিল্পকর্ম তছনছ

লস অ্যাঞ্জেলসের লিঙ্কন হেইটসের ফোরটিন্থ ফ্যাক্টরি গ্যালারিতে সেলফি তুলতে গিয়ে ২ লাখ ডলার মূল্যের শিল্পকর্ম তছনছ করে দিয়েছেন এক নারী! পাশাপাশি ৪টি সারিতে একটার পিছে আরেকটা করে অনেকগুলো ভাস্কর্য রাখা ছিল। ওগুলো রাখা হয়েছিল লম্বাটে বাক্সের ওপর। বাক্সগুলো মেঝেতে দাঁড়িয়ে আছে। ওই নারী একটা সারির প্রথম বাক্সের কাছে নিচু হয়ে দুই পায়ে ভর দিয়ে বসলেন। কিন্তু ভারসাম্য রাখতে পারলেন না। ধাক্কা খেলেন বাক্সে। প্রথম বাক্সটা পড়ল দ্বিতীয়টির ওপর, দ্বিতীয়টি তৃতীয়টির ওপর, আর এভাবে সারির শেষ বাক্সটাও পড়ে গেল।

হেলিকপ্টার বিধ্বস্ত

হেলিকপ্টারটি ক্রিকেটার সাকিব আল হাসানকে কক্সবাজারের ইনানিতে নামিয়ে দিয়েই ফেরার পথে পাইলটের কথা অমান্য করে নিহত শাহ আলমসহ অন্যরা হেলিকপ্টারের দরজা খুলে ছবি তুলছিল এবং ভিডিও করছিল। এসময় বাতাসের তারতম্যে ভারসাম্য হারিয়ে বিধ্বস্ত হয় হেলিকপ্টারটি।

সাপের ছোবল

গলায় বিষধর সাপ ঝুলিয়ে সেলফি তোলার ইচ্ছে হয়েছিল ভারতের ২৭ বছরের যুবক বিকাশ সিংহের। গ্রামের মন্দিরে সাপখেলা দেখাতে আসা সাপুড়েকে বুঝিয়ে-সুজিয়ে একটি গোখরা জোগাড় করেছিলেন। মুঠোফোন দিয়ে সেলফি তোলার সময়ই বিকাশের হাতে ছোবল মারে সাপটি। মাটিতে লুটিয়ে পড়েন তিনি।

সাগরে ভেসে গেলো

সমুদ্রের তীরে দাঁড়িয়ে সেলফি তুলছিল তিন বান্ধবী। সেলফি তোলায় এতো মগ্ন ছিলো যে সাগরের দিকে আর খেয়ালই করেনি। হঠাৎ বড় এক ঢেউ এসে ভাসিয়ে নিয়ে যায় তিন বান্ধবীর একজনকে।

নাগরদোলায় মৃত্যু

চুয়াডাঙ্গায় সেলফি তুলতে গিয়ে নাগরদোলা থেকে পড়ে ইশতিয়াক আহমেদ রিদু নামে এক স্কুলছাত্রের মৃত্যু হয়। জেলা শহরের পুলিশ পার্কে এ দুর্ঘটনা ঘটে।

রেললাইনে মৃত্যু

রেললাইনে সেলফি তুলতে গিয়ে নিহত হয়েছে দুই ভারতীয় কিশোর। কিশোরদের একটি দল দিল্লির পূর্বে রেললাইনে দাঁড়িয়ে ট্রেনের সামনে ছবি তোলার চেষ্টা করলে এ দুর্ঘটনা ঘটে।

কুমিরের আক্রমণ

বরগুনার তালতলী উপজেলার ট্যাংড়াগিরি ইকোপার্কে কুমির প্রজনন কেন্দ্রে কুমিরের সঙ্গে সেলফি তুলতে গিয়ে এক দর্শনার্থী নিহত হয়েছেন। বিপজ্জনক স্থানে দাঁড়িয়ে ছবি তোলার সময় একটি কুমির ওই দর্শনার্থীকে টেনে পুকুরে নিয়ে হত্যা করে।

পানিতে পড়ে মৃত্যু

ভারতের তেলেঙ্গানা প্রদেশের কুন্তল ঝরনায় সেলফি তুলতে গিয়ে পানিতে পড়ে গিয়ে ২ তরুণের মৃত্যু হয়েছে। নিজামাবাদের বাসিন্দা দুই তরুণের নাম আনসার ও ফাইজান।

নৌকাডুবি

সেলফি তুলতে গিয়ে মর্মান্তিক মৃত্যু হয়েছে চার চিকিৎসকের। ভারতের মহারাষ্ট্র প্রদেশের সোলাপুর এলাকায় এ ঘটনা ঘটে। দশ চিকিৎসক ভিমা নদীতে নৌকায় ঘুরতে বের হন। এ সময় কয়েকজন সেলফি তোলায় ব্যস্ত ছিলেন। একসময় নৌকাটি একদিকে কাত হয়ে ডুবে যায়।

চলন্ত ট্রেনে মৃত্যু

চলন্ত ট্রেনে সেলফি তুলতে গিয়ে ভারতের কলকাতা শহরের হাওড়ার পূর্ব রেলের লিলুয়া স্টেশনে মৃত্যুর কোলে ধলে পড়ে চার বন্ধু। গুরুতর আহত হয়েছে একজন।

বন্দুকের গুলি

বন্দুক নিয়ে সেলফি তুলতে গিয়ে ৪৩ বছর বয়সি যুক্তরাষ্ট্রের এক নাগরিক পা্রণ হারিয়েছেন। ওয়াশিংটনের অধিবাসী ওই ব্যক্তির নাম প্রকাশ করা হয়নি। সেলফি তোলার আগে তিনি ভেবেছিলেন বন্দুকে গুলি নেই। কিন্তু বন্দুকে গুলি ভরা ছিল, সেটা প্রমাণিত হল তার প্রাণের বিনিময়ে।

৬০ ফুট নিচে

সেলফি তুলতে গিয়ে ৬০ ফুট নিচে পড়ে গেলো এক যুবতি। যদিও আশ্চর্যজনকভাবে তিনি প্রাণে বেঁচে গিয়েছেন। তবে তাঁর হাতের হাড় ভেঙে টুকরো হয়ে গিয়েছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত | PanchagarhNews.com পঞ্চগড়ে প্রথম অনলাইন নিউজ পোর্টাল
Tech supported by Amar Uddog Limited