1. [email protected] : Shafiqul Alam : Shafiqul Alam
  2. [email protected] : aminul :
  3. [email protected] : Bayezid :
October 5, 2022, 6:16 am
শিরোনাম :
পঞ্চগড়ে ইটভাটা পরিচালনা সংক্রান্ত মতবিনিময় সভা দেবীগঞ্জে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান, দুই প্রতিষ্ঠানকে জরিমানা পঞ্চগড়ে ৫ দফা দাবিতে ইউনিয়ন পরিষদ সদস্যদের মানববন্ধন পঞ্চগড় সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার দুলালের ৪র্থ মৃত্যুবার্ষিকী পালিত শব্দ দূষণ নিয়ন্ত্রণে পঞ্চগড়ে পরিবেশ অধিদপ্তরের অভিযান পঞ্চগড়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট শুরু পঞ্চগড়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট শুরু পঞ্চগড়ে মুক্তিযোদ্ধা গেজেট বাতিলের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা নবাগত পুলিশ সুপার শুভেচ্ছা জানালো মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড পঞ্চগড়ে আল বাইক ফুড সহ ৪ প্রতিষ্ঠানে ৪৮ হাজার টাকা জরিমানা

স্বাধীনতা দিবস উপলক্ষে পঞ্চগড়ের বাংলাবান্ধা-ফুলবাড়ি সীমান্তে বিজিবি-বিএসএফের জয়েন্ট রিট্রিট সেরিমনি

আবু সালেহ মো রায়হান
  • Update Time : Sunday, March 27, 2022
  • 208 Time View

পঞ্চগড় প্রতিনিধি
মহান স্বাধীনতা দিবস উপলক্ষে পঞ্চগড়ের বাংলাবান্ধা-ফুলবাড়ি সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) আয়োজনে জয়েন্ট রিট্রিট সেরিমনি অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার (২৬শে মার্চ) বিকেলে বাংলাবান্ধা-ফুলবাড়ি সীমান্তের নো ম্যান্স ল্যান্ডে বিকেল ৩টা থেকে ৬টা পর্যন্ত ৩ ঘন্টাব্যাপী এই অনুষ্ঠানে বিজিবি ও বিএসএফের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। কুচকাওয়াজ, প্যারেট প্রদর্শন, দুই দেশের শিল্পীদের নিয়ে সংগীতানুষ্ঠান, উভয় দেশের পতাকা নামানো, সহ নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়।
পরে বিজিবির রংপুর রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এবিএম নওরোজ এহসান ও নর্থবেঙ্গল বিএসএফের আইজি শ্রী অজয় সিং দুই দেশের পক্ষ থেকে ফুল, রকমারী ফলে সাজানো ফলের ডালি ও ক্রেষ্ট প্রদান করেন।
ভ্রাতৃত্ব্যের সেতুবন্ধনের অংশ হিসেবে বিজিবি-বিএসএফের প্যারেড কন্টিনজেন্ট চমকপ্রদ ও মনোমুগ্ধকর কুজকাওয়াজ (প্যারেড) প্রদর্শন করা হয়। ভালোবাসা ও উষ্ণ বন্ধুত্বের বন্ধনে আবদ্ধ দুই দেশ এবং দু-দেশের সীমান্তরক্ষী বাহিনী বিজিবি ও বিএসএফ ঐতিহাসিক ‘জয়েন্ট রিট্রিট সেরিমনিথ যৌথভাবে পতাকা অবনমন করেন। ‘জয়েন্ট রিট্রিট সেরিমনি‘ উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর সদস্যদের জাঁকজমক প্যারেডের মধ্য দিয়ে শুরু হয় এবং উভয় দেশের জাতীয় পতাকা একইসাথে নামানোর মধ্য দিয়ে শেষ হয়। এ সময় ব্যান্ড ও বিউগল বাজানো হয়। পতাকা ভাঁজ করে গুছিয়ে নেওয়ার পর উভয় পক্ষের কমান্ডার দৃঢ়তার সাথে করমর্দন করে ‘রিট্রিট সম্পন্ন করেন।
এসময় বিজিবির সেক্টর কমান্ডার কর্নেল মো. সোহরাব হোসেন, ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল গোলাম ফজলে রাব্বি, বিএসএফের কামাডেন্ট শ্রী হরিশ চন্দ্র, জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, জেলা ও দায়রা জজ শরীফ হোসেন হায়দার সহ অনুষ্ঠানে দুই দেশের সরকারি বেসরকারি পর্যায়ের কর্মকর্তা, স্থানীয় রাজনৈতিক ব্যক্তিবর্গ, সাংবাদিক, ব্যবসায়ী, বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থী, উভয় দেশের নাগরিকবৃন্দ গ্যালারিতে বসে এই অনুষ্ঠানটি উপভোগ করেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত | PanchagarhNews.com পঞ্চগড়ে প্রথম অনলাইন নিউজ পোর্টাল
Tech supported by Amar Uddog Limited