1. [email protected] : Shafiqul Alam : Shafiqul Alam
  2. [email protected] : aminul :
  3. [email protected] : Bayezid :
June 19, 2021, 3:07 pm
শিরোনাম :

৫ দিন পর আবারও আমদানি রপ্তানি শুরু।।

বিশেষ প্রতিনিধি
  • Update Time : Saturday, June 5, 2021
  • 39 Time View

করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট ও বিভিন্ন প্রকার ফাঙ্গাস আতঙ্কে ৫ দিন বন্ধের পর আবারও আমদানী রপ্তানি কার্যক্রম শুরু হয়েছে পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দরে। শনিবার দুপুরে ভারত, নেপাল ও ভুটান থেকে ভুট্টাসহ বিভিন্ন কৃষি পণ্য নিয়ে কয়েকটি ট্রাক ভারতের ফুলবাড়ি হয়ে পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দরে প্রবেশ করে।

ভারতে করোনা সংক্রমণ র্উধমূখী এবং ইয়োলো, হুয়াই ও বøাক ফাঙ্গাস আতঙ্কে জনপ্রতিনিধি ও স্থানীয় অধিবাসীদের দাবির মুখে ৩১ মে থেকে ৪ জুন ৫ দিন দেশের একমাত্র চতুদেশীয় এই স্থলবন্দরে আমদানি-রপ্তানি বন্ধ করে দেয় আমদানি রপ্তানিকারক ও ব্যাবসায়ীরা। শনিবার (৫ জুন) সকাল থেকে স্থলবন্দরে আমদানি রপ্তানি কার্যক্রম চালু হয়৷ তবে আপাতত এই বন্দর দিয়ে জরুরি পন্যের বাইরে পাথর আমদানি করা হবে কিনা এ বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি বলে জানায় ব্যবসায়ীরা।

পঞ্চগড় আমদানি রপ্তানিকারক এসোসিয়েশনের সভাপতি মেহেদী হাসান খান বাবলা বলেন, ৫ দিন বন্ধের পর আবারও স্থলবন্দওে আমদানি রপ্তানি কার্যক্রম শুরু হয়েছে। প্রথম দিন ভারতের ফুলবাড়ি স্থলবন্দরে গেট খুলতে কিছু সময় দেরি হয়েছে। তবে আগামীকাল থেকে যথা সময়ে খোলা থাকবে বন্দর। আজকে হয়তো পাথরের গাড়ি ঢুকবে না। অন্য পন্য আমদানি রপ্তানি চালু রয়েছে। তবে আগামীকাল থেকে পাথরের গাড়িও প্রবেশ করতে পারে।

জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত স¤্রাট বলেন, ‘করোনার ভারতীয় ধরণ ও বøাক ফাঙ্গাস আতঙ্কে স্থানীয়দের মতামতকে সম্মান জানিয়ে বাংলাবান্ধা স্থলবন্দর ৫ দিন বন্ধ রাখা হয়। এই স্থলবন্দর দিয়ে আসলে জরুরি পন্যের বাইরে প্রতিদিন ভারত থেকে শতশত পাথরের ট্রাক আসে। যেহেতু বাংলাবান্ধার ওপারেই ভারতের শিলিগুড়িতে করোনা আর ফাঙ্গাস সক্রামণ বৃদ্ধি পাচ্ছে, এজন্য স্থানীয়দেও মত আমরাও চাই আপাতত জরুরি পন্য আমদানি রপ্তানি চালু থাক। পাথর আমদানি বন্ধ থাকলে আমরা কিছুটা স্বস্থিতে থাকতে পারবো।।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত | PanchagarhNews.com পঞ্চগড়ে প্রথম অনলাইন নিউজ পোর্টাল
Tech supported by Amar Uddog Limited