1. [email protected] : Shafiqul Alam : Shafiqul Alam
  2. [email protected] : Admin user : Admin user
  3. [email protected] : aminul :
April 19, 2024, 8:07 pm
শিরোনাম :
শতবর্ষী শিক্ষা প্রতিষ্ঠানের নাম পুনর্বহালের দাবি।। জোড়ালো হচ্ছে ঐতিহাসিক প্রতিষ্ঠানের নাম পরিবর্তনের প্রতিবাদ।। পঞ্চগড় জেলায় আবারো শ্রেষ্ঠ থানা বোদা, কর্মকতাদের সন্মাননা প্রদান পঞ্চগড়ে শতাধিক গরীব, অসহায় ও দুস্থ পরিবারের মাঝে ঈদ উপলক্ষে “প্রাক্তন বন্ধন ফাউন্ডেশন”র খাদ্যে সামগ্রী বিতরণ পঞ্চগড়ে রংধনু সমাজকল্যাণ সংস্থার ইদ উপহার পাঞ্জাবি পেল শতাধিক সুবিধাবঞ্চিত মানুষ পঞ্চগড়
কিরাত প্রতিযোগিতা অনুষ্ঠিত
পঞ্চগড়ের বোদা থানার অভিযানে হারানো ৭০টি মোবাইল উদ্ধার, মালিকদের কাছে হস্তান্তর পঞ্চগড়ে স্বাধীনতা ও জাতীয় দিবসে বিজিবি বিএসএফের যৌথ রিট্রিট সিরিমনি তেঁতুলিয়ায় ট্রলি থেকে পড়ে কিশোরের মৃত্যু।। ন্যাশনাল ব্যাংকের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে মিলাদ ও দোয়া মাহফিল চেক মামলার আসামীর সামনে মাদক রেখে প্রচার।।

অভিনব কায়দায় ৩ লাখ টাকা খোঁয়া গেল স্কুল শিক্ষকের

আবু সালেহ মো রায়হান
  • Update Time : Monday, October 4, 2021
  • 1416 Time View

পঞ্চগড় প্রতিনিধি


পঞ্চগড়ে টাকা ফেলে দিয়ে কুড়ানোর ফাঁদে ফেলে অভিনব কায়দায় ইয়াহিয়া খান (৪৬) নামে এক স্কুল শিক্ষকের তিন লাখ টাকা খোঁয়া গেছে। সোমবার (৪ অক্টোবর) বেলা ১০ টা ৫৪ মিনিটের দিকে পঞ্চগড় শহরের মসজিদ পাড়া এলাকার সোনালী ব্যাংক লিমিটেডের পঞ্চগড় শাখার মুল ফটকের সামনে এই ঘটনাটি ঘটে। খবর পেয়ে পঞ্চগড় থানা পুলিশ ঘটনাস্থলে ছুটে যায়। পরে তারা ব্যাংকটির ওই শাখা থেকে সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে। এদিকে টাকা উদ্ধার সহ অপরাধীদের ধরতে পুলিশি তৎপরতা অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন পঞ্চগড় সদর থানার পরিদর্শক (তদন্ত) বেনজির আহমেদ। ইয়াহিয়া খান নামে ওই শিক্ষকের বাড়ি পঞ্চগড় পৌরসভার ধাক্কামারা পুরাতন পঞ্চগড় এলাকায়। তিনি সদর উপজেলার আমলাহার বালিকা উচ্চ বিদ্যালয়ে সহকারি শিক্ষক পদে চাকুরী করছেন।
ইয়াহিয়া খান নামে ওই স্কুল শিক্ষক বলেন, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের ধাক্কামারা শাখায় তিন লাখ টাকা ঋন ছিল আমার। ওই ঋণের টাকা পরিশোধ সহ ব্যাক্তিগত কাজের জন্য তিনি সোনালী ব্যাংক থেকে আট লাখ টাকা ঋন নেই। এরই মধ্যে কয়েকদফায় বেশ কিছু টাকা উত্তোলন করি। পরে সোমবার সকাল ১০টা ৪০ মিনিটের দিকে সোনালী ব্যাংক পঞ্চগড় শাখা থেকে ঋনের বাকী তিন লাখ টাকা উত্তোলন করতে ব্যাংকের সামনে মোটরসাইকেল রেখে ভেতরে প্রবেশ করি। কিছুক্ষণ পরে তিনি ব্যাংক থেকে টাকা উত্তোলন করে বের হলে তার প্যান্টের পকেট থেকে টাকা পরে গেছে বলে এক অপরিচিত ব্যাক্তি আমাকে জানান। এসময় আমার টাকা পরেনি বলে আমি ওই ব্যাক্তিকে জানাই। পরে অপর এক বয়স্ক ব্যাক্তি আমাকে জানান তার কিছু টাকা পরে গেছে। টাকা গুলো তুলতে আমাকে একটু সাহায্যে করুন। পরে আমি আমার মোটর সাইকেলের হ্যান্ডেলে টাকার ব্যাগটি রেখে ওই বয়স্কস লোকটির টাকা কুড়িয়ে তুলে দিতে যাই। পরে ফিরে এসে দেখি মোটরসাইকেলে হ্যান্ডেলে রাখা টাকার ব্যাগটি নেই। কে বা কারা নিয়ে গেছে। পরে আমি সিসিটিভি ফুটেজ দেখতে ম্যানেজারের কক্ষে যাই। কিন্তু তাদের কাউকেই চিনতে পারিনি আমি। এর আগেও ব্যাংক এলাকা থেকে এ ধরনের আরো বেশ কিছু ঘটনা ঘটেছে। দূর্বল নিরাপত্তা ব্যবস্থায় অপরাধীরা বারবার অপরাধ করার সুযোগ পাচ্ছে। আমি এ ঘটনার স্ষ্ঠু তদন্ত সাপেক্ষে টাকা উদ্ধার সহ দোষীদের কঠোর মাস্তি দাবী করছি। যাতে আর কোনদিন এ ধরনের কোন ঘটনা না ঘটে।
পঞ্চগড় সোনালী ব্যাংকের ম্যানেজার রেজাউল করিম জানান, সোমবার সকালে ইয়াহিয়া নামে এক ব্যাক্তি ব্যাংকে টাকা তুলতে আসেন। পরে টাকা তুলে ফেরার পথে ব্যাংকের বাইরে থেকে তার তিন লাখ টাকা কে বা কারা তাকে ধোঁকা দিয়ে নিয়ে গেছে বলে আমাকে জানায়। আমরা সিসিটিভি ফুটেজ দেখেছি। পুলিশ এসে ফুটেজ নিয়ে গেছে। তারা উদ্ধার কাজ চালাচ্ছে।

পঞ্চগড় সদর থানার পরিদর্শক (তদন্ত) বেনজীর আহমেদ জানান, আমরা ব্যাংকের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করেছি। সিসিটিভি ফুটেজে বেশ কয়েকজন লোককে দেখা গেছে। এদের কয়েকজন দীর্ঘক্ষণ ধরে ব্যাংকের ভেতরে অবস্থান করছিল। তারা ওই স্কুল শিক্ষককে ফলো করছিল। তারাই এ ঘটনাটি ঘটিয়েছে বলে ধারণা করা হচ্ছে। এখানে একটি চক্র কাজ করতে পারে। আমরা ইতিমধ্যে ফুটেজ ঠাকুরগাঁও, দিনাজপুর সহ বেশ কিছু থানায় পাঠিয়েছি। অপরাধীদের সনাক্ত করে ধরতে আমাদের অভিযান অব্যাহত রয়েছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত | PanchagarhNews.com পঞ্চগড়ে প্রথম অনলাইন নিউজ পোর্টাল
Tech supported by Amar Uddog Limited

You cannot copy content of this page