1. [email protected] : Shafiqul Alam : Shafiqul Alam
  2. [email protected] : Admin user : Admin user
  3. [email protected] : aminul :
September 19, 2024, 10:03 pm
শিরোনাম :
পঞ্চগড় সীমান্তে বিজিবির স্বাস্থ্যসেবা ক্যাম্প ও চোরাচালান রোধে আলোচনা, মতবিনিময়সভা পঞ্চগড়ে বিদ্যালয়ে নিয়োগ বাণিজ্য, অনিয়ম দুর্নীতির প্রতিবাদে আওয়ামী লীগ নেতা প্রধান শিক্ষক, অসাধু শিক্ষক ও কমিটির বিরুদ্ধে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ পঞ্চগড়ে অভিনব কায়দায় ভূট্টা ব্যবসায়ীর ট্রাক ছিনতাই করে প্রায় ১৩ লাখ টাকার মাল আত্মসাৎ, উল্টো ব্যবসায়ীর বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন বাংলাদেশ কারিগরি বিএমটি কলেজ শিক্ষক সমিতির কমিটি গঠন
সভাপতি অধ্যক্ষ দিলু সাধারন সম্পাদক মাসুদুর রহমান  
বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত শহীদদের রুহের মাগফেরাত কামনা ও বিএনপি চেয়ারপারর্সন খালেদা জিয়ার রোগমুক্তি ও অসুস্থদের সুস্থতা কামণা করে পঞ্চগড়ে বিএনপির আলোচনা সভা ও দোয়া মাহফিল পঞ্চগড়ে ইউপি চেয়ারম্যান আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে জমি দখল, চাকুরী দেয়া ও জমি দখল করে দেয়ার নামে টাকা আত্মসাৎ এবং ব্যাপক অনিয়ম দুর্নীতির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল পঞ্চগড়ে থানার স্বাভাবিক কার্যক্রম ফেরাতে থানায় থানায় এসপি ও বিজিবির সিও পঞ্চগড়ে খুঁটি তোলার অভিযোগ এনে, কৃষক পরিবারের উপর হামলা
দোষীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন
পঞ্চগড়ে ইউপি চেয়ারম্যানের নির্দেশে পুকুর পাড় সংলগ্ন পানি নিষ্কাশনের গেট ভেঙ্গে দেয়ার অভিযোগ দূর্বৃত্তদের বিরুদ্ধে পঞ্চগড়ে ৪০০ পিচ টাপেন্ডালসহ একজন আটক মামলা দায়ের  

তেঁতুলিয়ায় চা শিল্পের অংশীজনদের সাথে মতবিনিময় সভা

আবু সালেহ মো রায়হান
  • Update Time : Sunday, May 29, 2022
  • 789 Time View

পঞ্চগড় প্রতিনিধি

পঞ্চগড়ের চা শিল্পের অংশীজনদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার ( ২৮ মে) দুপুরে তেঁতুলিয়া উপজেলা শহরের বেরং কমপ্লেক্সে তেতুঁলিয়া উপজেলা প্রশাসনের পৃষ্ঠপোষকতায় আঞ্চলিক চা বোর্ড পঞ্চগড় এই মতবিনিময় সভার আয়োজন করে।  
তেঁতুলিয়া উপজেলা নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র শাহ এর সভাপতিত্বে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ।
সভায় বাণিজ্য মন্ত্রালয়ের অতিরিক্ত সচিব মালেকা খায়রুন নেচ্ছা, উপ-সচিব সাদিয়া আরফিন, পঞ্চগড় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিরুল ইসলাম, তেঁতুলিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু, পঞ্চগড় আঞ্চলিক চা বোর্ডের কর্মকর্তা ড. শামিম আল মামুন, চা কারখানা মালিক ও চা চাষীদের সংগঠনের প্রতিনিধিরা বক্তব্য রাখেন।
সভার শুরুতে পঞ্চগড় আঞ্চলিক চা বোর্ডের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা পঞ্চগড়ে চা শিল্পের বিভিন্ন দিক এবং একটি কুঁড়ি, দুটি পাতা মোবাইল এপ নিয়ে বিস্তারিত প্রজেক্টরের মাধ্যমে উপস্থাপন করেন।
প্রধান অতিথির বক্তব্যে সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ বলেন, পঞ্চগড়ের চা শিল্পে ব্যাপক সম্ভাবনা রয়েছে। কাঁচা পাতার মুল্য নিয়ে কারখানা মালিক এবং চাষীদের মধ্যে আরও সমন্বয় প্রয়োজন। এখানে অবশ্যই মানসম্পন্ন পাতা সরবরাহ করা প্রয়োজন। চায়ের মান নিয়ন্ত্রণ করা গেলে অকশন মার্কেটে ভাল দাম পাওয়া যায়। সেক্ষেত্রে চা চাষীরাও ভাল দাম পাবেন। তিনি বলেন, প্রয়োজনে কারখানার সংখ্যাও বৃদ্ধির জন্য অনুমোদন দেওয়া হবে।
বিকেলে তেঁতুলিয়া উপজেলার বুড়াবুড়ি এলাকার ডাহুক চা বাগানে ক্ষুদ্র চা চাষীদের নিয়ে বৈজ্ঞানিক পদ্ধতিতে মানসম্পন্ন চা উৎপাদনে ক্যামেলিয়া খোলা আকাশ স্কুল প্রকল্পের হাতে কলমে প্রশিক্ষণে প্রধান অতিথির বক্তব্য দেন বানিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ। এতে স্থানীয় ক্ষুদ্র চা চাষীরা অংশ নেন।।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত | PanchagarhNews.com পঞ্চগড়ে প্রথম অনলাইন নিউজ পোর্টাল
Tech supported by Amar Uddog Limited

You cannot copy content of this page