একাদশ জাতীয় সংসদ নির্বাচন অক্টোবরে তফসিল ঘোষণা

পঞ্চগড় নিউজ ডেস্ক :: ১ মে, ২০১৮ ::

চলতি বছরের অক্টোবরে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম। তবে অক্টোবরের কত তারিখে তফসিল হবে সে সম্পর্কে তিনি কিছু বলেননি।

আগারগাঁয়ের নির্বাচন ভবনে আজ সোমবার (৩০ এপ্রিল) জাতীয় সংসদের সীমানা পুনঃনির্ধারণ বিষয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

তিনি বলেন, এবার ৩শ’ সংসদীয় আসনের মধ্যে ২৫টি আসনে পরিবর্তন এনেছে নির্বাচন কমিশন (ইসি)। ঢাকার কোনো আসনের সীমানা পরিবর্তন হয়নি।

যেসব আসনে পরিবর্তন আনা হয়েছে সেগুলো হলো- নীলফামারী-৩ ও ৪, রংপুর- ১ ও ৩, কুড়িগ্রাম- ৩ ও ৪, সিরাজগঞ্জ ১ ও ২, খুলনা ৩ ও ৪, জামালপুর ৪ ও ৫, নারায়ণগঞ্জ ৪ ও ৫, সিলেট ২ ও ৩, মৌলভীবাজার ২ ও ৪, ব্রাহ্মণবাড়িয়া ৫ ও ৬, কুমিল্লা ৯ ও ১০ এবং নোয়াখালী ৪ ও ৫।

সংসদীয় আসনের সীমানা পুনর্বিন্যাসের জন্য নির্বাচন কমিশন গত ১৪ মার্চ ৩৮টি আসনের সীমানায় পরিবর্তন এনে ৩০০ আসনের খসড়া গ্যাজেট আকারে প্রকাশ করে। এর পক্ষে বিপক্ষে দাবি ও আপত্তি গ্রহণ করে কমিশন।

এতে আপত্তি জানিয়ে ৪০৭টি এবং ইসির পক্ষ সমর্থন করে ২২৪টি আবেদন জমা পড়ে। এসব আপত্তির পর গত শনিবার থেকে শুনানি শুরু করে। শুনানি শেষে আজ ৩০০ আসনের পুনঃনির্ধারিত সীমানার চূড়ান্ত তালিকা প্রকাশ করে ইসি।

Short URL: https://panchagarhnews.com/?p=80

Posted by on May 1 2018. Filed under জাতীয়, প্রচ্ছদ, রাজনীতি. You can follow any responses to this entry through the RSS 2.0. You can leave a response or trackback to this entry

Leave a Reply

Photo Gallery

120x600 ad code [Inner pages]
সম্পাদক

সফিকুল আলম সফিক

পঞ্চগড় নিউজ.কম সম্পাদক কর্তৃক পঞ্চগড় প্রেস ক্লাব, রাজনগর, সিনেমা রোড, পঞ্চগড়-৫০০০ হতে প্রকাশিত।

যোগাযোগ

নিউজ ডেস্ক ই-মেইল panchagarhnews@gmail.com মুঠোফোন: +88 01713730250