নাইজেরিয়ার উত্তর-পূর্বাঞ্চলে মসজিদে বোমা হামলায় নিহত ২৪

পঞ্চগড় নিউজ ডেস্ক : ০১ মে, ২০১৮ ::

আবুজা: নাইজেরিয়ার উত্তর-পূর্বাঞ্চলীয় মুবি শহরের একটি মসজিদে বোমা হামলায় অন্তত ২৪জন নিহত এবং আরো অনেকে আহত হয়েছেন। এ ঘটনার জন্য পুলিশ বোকো হারামকে দায়ী করেছে। খবর বিবিসির।

স্থানীয় পুলিশের মুখপাত্র আবু বাকার জানিয়েছেন, স্থানীয় সময় বিকেলের দিকে মুসল্লিরা আছরের নামাজের প্রস্তুতি নিচ্ছিলেন এসময় হঠাৎ বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই ২৪জন নিহত এবং আরো অনেকে আহত হয়েছেন।

তিনি আরো বলেন, প্রথম বোমাটি বিস্ফোরণের পর লোকজন পালানোর সময় আরেকটি বোমা বিস্ফোরণ ঘটে। এতে হতাহতের সংখ্যা বাড়ে।

পুলিশের মুখপাত্র আবু বাকার গণমাধ্যমকে জানান, ঘটনার পর থেকে মুবি শহরটি এন্টি বোম স্কোয়ার্ড এবং নিরাপত্তা বাহিনী ঘেরাও করে রেখেছে।

এদিকে স্থানীয় প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে লেটাইমস ডটকম জানিয়েছে, এক যুবক সুসাইড ভেস্ট পরে মুসল্লিদের সাথে মসজিদের ভেতরে প্রবেশ করে এ ঘটনা ঘটাতে দেখেছেন। এতে মসজিদের ছাদ উড়ে গেছে বলেও জানিয়েছেন স্থানীয় এক বাসিন্দা।

প্রসঙ্গত, ২০০৯ সালে থেকে ইসলামিক স্টেট গঠনে বোকো হারাম নামে একটি জঙ্গি গোষ্ঠী দেশটিতে একের পর এক হামলা চাচ্ছে। এতে এ পর্যন্ত অন্তত ২০ হাজার মানুষ নিহত এবং দুই লাখ মানুষ আহত ও বাস্তুচ্যুত হয়েছেন।

Short URL: https://panchagarhnews.com/?p=89

Posted by on May 1 2018. Filed under আন্তর্জাতিক, প্রচ্ছদ. You can follow any responses to this entry through the RSS 2.0. You can leave a response or trackback to this entry

Leave a Reply

Photo Gallery

120x600 ad code [Inner pages]
সম্পাদক

সফিকুল আলম সফিক

পঞ্চগড় নিউজ.কম সম্পাদক কর্তৃক পঞ্চগড় প্রেস ক্লাব, রাজনগর, সিনেমা রোড, পঞ্চগড়-৫০০০ হতে প্রকাশিত।

যোগাযোগ

নিউজ ডেস্ক ই-মেইল panchagarhnews@gmail.com মুঠোফোন: +88 01713730250