1. [email protected] : Shafiqul Alam : Shafiqul Alam
  2. [email protected] : aminul :
  3. [email protected] : Bayezid :
May 27, 2022, 3:57 pm

ব্যারিস্টারি পড়তে গিয়ে ফাহাদ দেশে ফিরল লাশ হয়ে

আবু সালেহ মো রায়হান
  • Update Time : Tuesday, October 12, 2021
  • 448 Time View

স্টাফ রিপোর্টার


ব্যারিস্টার হওয়ার স্বপ্ন নিয়ে ব্রিটেনে পড়াশোনা করতে গিয়ে দেশে লাশ হয়ে ফিরেছে বার এট ‘ল’ পড়ুয়া বাংলাদেশী ছাত্র ফাহাদ হোসেন প্রামাণিক (২৭)। গত সোমবার (১১ অক্টোবর) গভীর রাতে ফাহাদের লাশ তার বাসা পঞ্চগড় শহরের জালাসী এলাকায় পৌঁছেছে। মঙ্গলবার সকালে পঞ্চগড় শহরের রওশনাবাগ এলাকায় দারুল উলুম মদিনাতুল ইসলাম মাদ্রাসা মাঠে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। পরে তার গ্রামের বাড়ি সদর উপজেলার চাকলাহাট ইউনিয়নের নেকী পাড়ায় দ্বিতীয় নামাজে জানাজা শেষে পারিবারিক কবর স্থানে তাকে দাফন করা হয়।
ফাহাদের বাড়ি পঞ্চগড়ে পৌর শহরের জালাসী এলাকায়। সে শহরের বিশিষ্ট ব্যবসায়ী নাজমুল হোসেন প্রামাণিকের একমাত্র ছেলে। তিন ভাইবোনের মধ্যে ফাহাদের সবার ছোট। ফাহাদ ব্রিটেনের ব্রিস্টলের একটি বিশ্বদ্যিালয়ে আইন বিষয়ে পড়াশোনা করছিল। এর পাশাপাশি ব্রিস্টলের একটি প্রতিষ্ঠানে তিনি কোভিড সেবা সংক্রান্ত চাকরি করছিলেন।
এর আগে গত ১২ সেপ্টেম্বর ব্রিটেনের ব্রিস্টল শহরে তার এক বন্ধুর বাসায় সন্ত্রাসী হামলায় নিহত হয় সে। পরে ব্রিস্টল পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্ত সহ অন্যান্য আইনী প্রক্রিয়া শেষে করে দীর্ঘ একমাস পর ফাহাদের পরিবারের কাছে তার মরদেহ পাঠায়। গত এক মাস ব্রিস্টল পুলিশের অধীনে ব্রিস্টল হাসপাতালের হিমঘরে তার মরদেহ রাখা হয়। গত শুক্রবার (৮ অক্টোবর) বাদ মাগরিব সেখানকার একটি মসজিদে তার প্রথম জানাজা সম্পন্ন হয়। পরে গত রোববার ( ১০ অক্টোবর) বাংলাদেশের একটি বিমানে করে তার মরদেহ বাংলাদেশে লাশ পাঠায় ব্রিস্টল পুলিশ। সোমবার (১১ অক্টোবর) গভীর রাতে তার মরদেহ পঞ্চগড়ের বাসায় পৌঁছায়।
জানা গেছে, ফাহাদ অত্যন্ত মেধাবী ছাত্র ছিলেন। তিনি ২০০৯ সালে পঞ্চগড় বিপি সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাস করেন। পরে ঢাকার ভূঁইয়া একাডেমিতে ভর্তি হন। সর্বশেষ ব্যারিস্টার হওয়ার স্বপ্ন নিয়ে পাড়ি জমান ব্রিটেনে। কিন্তু স্বপ্ন পূরণের আগেই ফিরে এলেন লাশ হয়ে।
ব্রিস্টল পুলিশের বরাত দিয়ে লন্ডন থেকে প্রকাশিত বাংলাদেশি নিউজ পোর্টাল ‘রানার মিডিয়া ২৪ ডটকম’ নামে একটি অনলাইন নিউজ পোর্টাল লিখেছে, ফাহাদ হত্যা ঘটনায় সংশ্লিষ্টতার অভিযোগে লোনাট ভ্যালেন্টাইন (২১) ও জ্যাকব (৪৫) নামের দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। কি কারণে এই হত্যাকান্ড এ সম্পর্কে জানতে আগামী বছরের মার্চ মাসের ২২ তারিখে ব্রিস্টল পুলিশ একটি ট্রায়ালের কথা জানিয়েছে। ওই দিনই এ ঘটনার বিস্তারিত জানানোর কথা রয়েছে বলে লন্ডন থেকে প্রকাশিত বাংলাদেশি নিউজ পোর্টাল ‘রানার মিডিয়া ২৪ ডটকম’ নামে ও অনলাইন নিউজ পোর্টালটির সূত্রে জানা গেছে।
এদিকে, ফাহাদের মৃত্যুতে গত একমাস ধরেই শোকের ছায়া প্রামাণিক পরিবারে। লাশ বাড়িতে আসার পর শুরু হয় স্বজনদের আহাজারি। একমাত্র ছেলেকে হারিয়ে দিশেহারা বাবা নাজমুল হোসেন প্রামাণিক সহ পরিবারের সদস্যরা।
ফাহাদের বাবা নাজমুল হোসেন প্রামাণিক ছেলে হত্যাকান্ডের বিচার চেয়ে এ ঘটনার স্ষ্ঠু তদন্ত দাবী করে দোষীদের দ্রুত আইনের আওতায় আনার দাবী জানিয়েছেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত | PanchagarhNews.com পঞ্চগড়ে প্রথম অনলাইন নিউজ পোর্টাল
Tech supported by Amar Uddog Limited